মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


‘ছাত্রদের আটক ও রিমান্ডের নামে নির্যাতনের পরিণাম শুভ হবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ ও সেক্রেটারি জেনারেল খালেদ আহমদ এক যৌথ বিবৃতিতে বলেছেন, কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে অংশ নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করে রিমান্ডের নামে তাদের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে, তাদের একাডেমিক কার্যক্রমে বিগ্নতা সৃষ্টি করা হচ্ছে, এর পরিণাম শুব হবে না।

গত কালকেও কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুৎফুন্নাহার লোনা ও ঢাবির এক ছাত্রীকে হল থেকে তুলে নিয়েছে ডিবি পুলিশ। পূর্বে গ্রেপ্তারকৃত অনেককে গারগারে বন্দি করে রাখা হয়েছে।

এ দিকে শিক্ষক, শিক্ষিকাসহ বিভিন্ন পেশায় নিয়োজিত নারীদেরকেও রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে শুধু এই যৌক্তিক আন্দোলনে সম্পৃক্ততার কারণে।

নেতৃদ্বয় সরকারের এহেন হীন-নীচ কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা আরো বলেন, আমরা সরকারকে সতর্ক করে বলতে চাই ছাত্র সমাজের ওপর যদি অব্যাহতভাবে গ্রেপ্তার, নির্যাতন চলতে থাকে, ছাত্ররা আবার রাজপথে নেমে আসলে পরিস্থিতির আরও অবনতি ঘটবে। এর দায় সড়কারকেই নিতে হবে।

নেতৃদ্বয় অনতিবিলম্বে গ্রেপ্তারকৃতের মুক্তি এবং কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের জন্য ছাত্রদের যৌক্তিক দাবি বাস্তবায়েন করার আহ্বান করেন।

ব্যবসার চিন্তা, হিসাবের জটিলতা? ক্লিক করুন

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ