শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

উ. কোরিয়া যাচ্ছেন চীনা প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: চীনের প্রেসিডেন্ট শি জিনপিং সেপ্টেম্বরে উ. কোরিয়া সফরে যাচ্ছেন। উ. কোরিয়ার ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের অনুষ্ঠানে দেশটির নেতা কিম জং উনের আমন্ত্রণে তিনি এ সফরে যাচ্ছেন।

সিঙ্গাপুরভিত্তিক ‘স্ট্রেইট টাইম’ শনিবার এ খবর দিয়েছে। তবে পত্রিকাটি খবরের উৎস সম্পর্কে কিছু জানায়নি এবং চীনের পক্ষ থেকেও বিষয়টি এখনো নিশ্চিত করা হয়নি।

আগামী ৯ সেপ্টেম্বর উত্তর কোরিয়া প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করবে বলে কথা রয়েছে। সিঙ্গাপুরের পত্রিকাটি বলেছে, শেষ মুহূর্তে বিশেষ কিছু না ঘটলে সফরসূচি ঠিক থাকবে।

২০১২ সালে চীনের ক্ষমতায় আসার পর শি জিনপিংয়ের এটাই হবে উত্তর কোরিয়ায় প্রথম সফর।ছাড়া, ১৩ বছর আগে অর্থাৎ ২০০৫ সালে চীনের প্রেসিডেন্ট হু জিনতাও সর্বশেষ উত্তর কোরিয়া সফর করেছিলেন।

চীন হচ্ছে উত্তর কোরিয়ার নিকটতম প্রতিবেশী এবং ঘনিষ্ঠ ব্যবসায়িক মিত্র।চলতি বছর উত্তর কোরিয়ার নেতা কিম জং উন দু বার চীন সফর করেছেন। এসব সফরের মাধ্যমে তিনি চীনের সঙ্গে দ্বিপক্ষীয় অর্থনৈতিক সম্পর্ক জোরদার করার ব্যবস্থা করেছেন।

সূত্র: আনাদোলু এজেন্সি

ইমরান খানের প্রথম ১০০ দিনের পরিকল্পনা

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

আরএম’/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ