বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কুরবানি দেওয়া নিয়ে যা বললেন অপু বিশ্বাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: ঢালিউডের অভিনেত্রী অপু বিশ্বাস শাকিব খানকে বিয়ের সময় ধর্ম পরিবর্তন করে মুসলিম হয়েছেন। তবে শাকিবের সঙ্গে আর তিনি নেই। তাদের বিয়ে ভেঙে গেছে কিছুদিন আগে।

বিয়ের কারণে ইসলাম গ্রহণ করেছিলেন অপু। নাম রেখেছেন অপু ইসলাম। তবে বিয়ে বিচ্ছেদের পর কথা উঠেছিল ধর্ম নিয়ে। তিনি এখনও ইসলামে থাকবেন কিনা। এবার কুরবানির ঈদের কুরবানি দিবেন কিনা সেটি নিয়েও জল্পনা কল্পনার শেষ ছিল না অনেকের মধ্যে।

তবে সেসব আলোচনার অবসান ঘটিয়ে তিনি জানিয়ে দিলেন বিয়ে না টিকলেও তিনি ধর্ম ত্যাগ করবেন না। নিয়ম অনুযায়ী কুরবানিও দিবেন।

অপু ইসলাম একটি অনলাইনকে দেয়া সাক্ষাৎকারে বলেন, আমার সংসার, দায়িত্বও আমার। কাজের ব্যস্ততা আছে আবার কোরবানিও গুরুত্বপূর্ণ। ছেলের জন্য ঈদের কেনাকাটাও করতে হবে। এক হাতে অনেক কিছু সামলাতে হয়। অনেক কিছু ইচ্ছে থাকলেও পেরে ওঠা যায় না।

তিনি বলেন, এ বছরে তাই তিনটি খাসি কুরবানি দেয়ার পরিকল্পনা করেছি। আজকেই কেনা হবে হয়তো। আমার সময় নেই। ইচ্ছে ছিল ছেলেকে পশুর হাট দেখাতে নিয়ে যাব।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

অপু আরও বলেন, প্রত্যেক মুসলমানেরই কর্তব্য সামর্থ্য থাকলে কোরবানি দেয়া। পবিত্র এই কুরবানি আত্মত্যাগ আর নিজেকে শুদ্ধ করে নেয়ার অনুপ্রেরণা যোগায়।

পশু কুরবানির সঙ্গে সঙ্গে প্রত্যেকে নিজেদের মনের ভেতরের পশুত্বকে, স্বার্থবাদী মনটাকে কুরবানি দেয়ার চেষ্টা করেন। সবার কুরবানি যেন কবুল হয়। আমিও সবার কাছে দোয়া চাই। আমার ছেলে জয়ের জন্য দোয়া চাই।

‘কথিত সুন্নীরা বুঝতে পারছে কওমির স্বীকৃতি হলে তাদের দিন ফুরিয়ে যাবে’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ