শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের থাইল্যান্ডের রাজা-রানির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ দুপুরের মধ্যে সিলেটে ৬০ কি.মি. বেগে ঝড়ের আভাস জুমার দিন সূরা আল কাহাফ পাঠের বিশেষ ফজিলত সিঙ্গারা কোন দেশী? কোথায় জন্ম সুস্বাদু পদটির? সূর্যের চেয়ে ৩৩ গুণ বড় কৃষ্ণগহ্বরের সন্ধান তানজানিয়ায় বন্যা-ভূমিধস, নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক

বায়তুল মুকাদ্দাসের আবু হুরায়রা (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: প্রায় ৩০ বছর ধরে আল আকসা মসজিদে বিড়ালদের লালন পালন করে আসছেন তিনি। ঘাসসান ইউনিস অাবু আইমান নাম হলেও আবু হুরায়রা নামে প্রসিদ্ধ আল আকসায়।

আবু হুরায়রা রা. কে রাসুল সা. বিড়াল লালন পালন করায় নাম দিয়েছেন বিড়ালের পিতা ‘আবু হুরায়রা’। মানুষও তাকে আবু হুরায়রা বলে ডাকে ও চেনে। সেখান থেকেই মানুষ ইউনিসের নাম দিয়েছে আবু হুরায়রা।

ইউনিস ত্রিশ বছর ধরে আল-আকসা মসজিদ এর আশপাশে বিড়ালদের যত্ন ও খাবারের ব্যবস্থা করে আসছেন। বিড়ালদের অনেক ভালোবাসেন আর দেখভাল করেন বলেই তাকে আবু হুরায়রা বলে ডাকে মানুষ।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

শুধু বিড়াল নয় ছোটদের কাছেও তিনি অনেক প্রিয়। বিড়ালও তার পিছনে ছুটে বেড়ায় সারাক্ষণ। তিনি স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি এলাকায় বসবাসরত শিশুদের কাছে তার উদারতার জন্য প্রসিদ্ধ।

হযরত আবু হুরায়রা রা. আবু হুরায়রা নামে বেশি পরিচিত ছিলেন। হযরত মুহাম্মদ সা. এর উল্লেখযোগ্য সাহাবিদের মধ্যে একজন। অনেক হাদিস বর্ণনা করেছেন তিনি।

রাসুল সা. আবু হুরায়রা রা. কে আবু হুরায় উপাধি দিয়েছিলেন। রাসুল সা. বলেছেন যে ব্যক্তি পৃথিবীর প্রাণীদের প্রতি দয়াবান হয় না আল্লাহও তার প্রতি দয়াবান হয় না।

https://www.facebook.com/OnePathNetwork/videos/1614871825208434/?t=0

সূত্র: দ্যা ইসলামিক ইনফরমেশন

ইমরান খানের প্রথম ১০০ দিনের পরিকল্পনা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ