বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

নাটোরে কৃষক কাদের হত্যায় ৫ জনের ফাঁসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নাটোরের সিংড়া উপজেলায় কৃষক আব্দুল কাদের হত্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সাথে সাথে আরো দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার জেলার অতিরিক্ত দায়রা জজ মো.সাইফুর রহমান সিদ্দিকী এ রায় দেন। মামলার বিবরণে বলা হয়, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি সিংড়া উপজেলার কৃষক আব্দুল কাদেরকে অপহরণের পর হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেন। দীর্ঘদিন পর আজ মামলাটির রায় ঘোষণা করা হলো।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- সিংড়ার বিয়াস গ্রামের মোজাহার আলী ফকিরের ছেলে হাফিজুর রহমান ওরফে হাফিন, খলিলুর রহমানের ছেলে মো. বুলু, খবির উদ্দিনের ছেলে খলিলুর রহমান ওরফে খলিল, মৃত রহেদ আলীর ছেলে মজিবর রহমান ওরফে মজি এবং গুরুদাসপুরের যোগেন্দ্র নগর বিল হরিবাড়ির মৃত আবুল মোল্লার ছেলে মনির হোসেন। এদের মো. বুলু ও মনির হোসেন পলাতক রয়েছেন।

এ ছাড়া যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- গুরুদাসপুর উপজেলার হরদমা গ্রামের কয়েন উদ্দিনের ছেলে আব্দুল হাকিম ও নজরুল ইসলাম।

নাটোর জজ আদালতের পিপি সিরাজুল ইসলাম সিরাজ জানান, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারি সকালে নাটোরের সিংড়া উপজেলার বিয়াস গ্রামে কৃষক আব্দুল কাদেরকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় স্থানীয় কয়েকজন। পরে তাকে পিঠমোরা করে বেঁধে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪-৫ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় হত্যা মামলা করেন।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ