113523

ভয়াবহ আগুনে জ্বলছে মার্কেট, আজান দিচ্ছেন যুবক (ভিডিও)

আওয়ার ইসলাম: কলকাতার বাগরি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত ২টা ৩০ মিনিটের দিকে আগুন লাগে। ভয়াবহ এ আগুনে পুড়ে গেছে ৬ তলা মার্কেট। আগুন লাগার অল্প সময়ের মাধ্যমে ফায়ার সার্ভিসের প্রায় ৪০টি ইউনিট সেখানে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। দুপুর গড়িয়ে যাবার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে, ফায়ার সার্ভিস ও স্বেচ্ছাসেবীরা যখন আগুন নেভাতে ব্যস্ত, তখন সেখানে আজান দিতে দেখা যায় সালমান মুহাম্মদ নামের এক মুসলিম যুবককে।

শনিবার বেলা ১২টার দিকে অসময়ে আজানের ধ্বনি শুনে অনেকে এগিয়ে এসে দেখতে পান আজানরত সালমানকে। ফজরের আজান দিচ্ছিল সে। কিন্তু সালমান বেলা ১২টার সময় কেন আজান দিচ্ছেন; আবার সেটি কেন ফজরের আজান তা কেউ বুঝতে পারেননি।

আজান শেষ হবার পর সালমানের কাছে জানতে চাইলে উপস্থিত স্বেচ্ছাসেবীদের তিনি বলেন, চোখের সামনে দেখছিলাম সব শেষ হয়ে যাচ্ছে। ভোরের আজানে সব থেকে বেশি শক্তি আছে। সবচেয়ে বেশি পবিত্র। তাই দোয়া করছিলাম যদি আল্লাহ বৃষ্টি এনে দেন। তাহলে হয়তো তাড়াতাড়ি আগুন নিভতে পারে।

তিনি বলেন,আমার বন্ধুদের দোকান আছে ওখানে। তাছাড়া আমি এই এলাকায় গত ৩৫ বছর ধরে থাকি। সবাইকেই জানি চিনি। সবার জন্যই দোয়া করছিলাম।

ব্যবসায়ীরা জানিয়েছেন, আগুনের জেরে ভেঙে পড়তে থাকে বাড়ির একাধিক কাচ। মাঝে মাঝে মার্কেটের ভিতর থেকে বিকট শব্দও শোনা যাচ্ছিল। এর মধ্যে তার এ মহানুভবতা কিছুটা হলেও স্বান্তনা দিয়েছে।

মার্কেটের ভেতরে প্রচুর দাহ্য পদার্থ মজুত ছিল। ছিল ওষুধ তৈরির রাসায়নিকও। দমকল কর্মীদের ধারণা, দাহ্য পদার্থ মজুত থাকার কারণেই পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে। প্রাথমিকভাবে, কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে। সূত্র: কলকাতা ২৪।

সালমানের আজান …

ব্যবসা এখন আপনার হাতের মুঠোয়। – বিস্তারিত জানুন

আরও পড়ুন: বিশ্ব ইজতেমা নিয়ে নতুন সিদ্ধান্তে কাকরাইল

আরএম

ad

পাঠকের মতামত

২ responses to “সৌদি আরবে আবারো ড্রোন হামলা”

  1. Stepred says:

    Where Can I Get Atorvastatin Without A Kamagra Anwendung Kamagra Kaufen Erfahrungen viagra Online Renova No Prescription Where To Purchase Amoxicilina

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *