শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করছে না জাতিসংঘ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র ফারহান আজিজ বলেছেন, বাংলাদেশের আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রক্রিয়ায় কোনো ধরনের পর্যবেক্ষণ করছে না জাতিসংঘ।

একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনী প্রক্রিয়ায় কোনো ধরনের পর্যবেক্ষণ করা হচ্ছে না। সংস্থাটির সাধারণ পরিষদ কিংবা নিরাপত্তা কাউন্সিলে এ বিষয়ে ম্যান্ডেট নেই।

জাতিসংঘ ও বাংলাদেশ : উন্নয়নে অংশীদার

তবে বিএনপি মহাসচিবের জাতিসংঘ সফরের বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করেননি ফারহান।

আগামী নির্বাচনের প্রসঙ্গে কথা বলতে নিউইয়র্কে গিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে তাদের সাক্ষাৎ হয়। সে সাক্ষাতে নির্বাচনে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে দলটি।

বৈঠকে সংস্থাটির সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ তারানকোর ‘উদ্যোগের’ কথা স্মরণ করিয়ে বিএনপি নেতারা বলেন, ওই উদ্যোগের সফল সমাপ্তি হওয়া উচিত।

উল্লেখ্য, ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনের আগে জাতিসংঘের তৎকালীন মহাসচিব বান কি মুনের বিশেষ দূত হিসেবে তিন দফা ঢাকায় আসেন তারানকো। নির্বাচনের পরিবেশ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক করেন। তবে সেসব বৈঠক রাজনীতিতে তেমন স্থিতিশীলতা আনতে পারেনি।

ইমরানের জন্য খোলা হলো পবিত্র কাবার দরজা (ভিডিও)

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ