শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


'স্বীকৃতি যেনো আমাদের উদ্দেশ্য থেকে দূরে সরিয়ে না দেয়'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ তামিম
আওয়ার ইসলাম

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) এর মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস বলেছেন, কওমি মাদরাসার স্বীকৃতি  নিয়ে আমাদের মুরব্বিরা আন্দোলন করেছেন।  অন্য সরকারের আমলে এ পড়াশোনার মূল্যায়ন করা হয়নি।বর্তমান সরকার আমাদের স্বীকৃতি দিয়েছেন, মূল্যায়ন করেছেন। অামরা তার প্রতি অভিনন্দন জানাই।

সুপ্রভাত মাদরাসা

সংসদে কওমি স্বীকৃতি বিল পাস হওয়ায় আজ (২০ সেপ্টেম্বর) বৃহস্পতিবার আসরের নামাজের পর রাজধানী ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মুকাররম উত্তর গেট থেকে বাংলাদেশ কওমি মাদারাসা শিক্ষা বোর্ড বেফাকের আয়োজিত শুকরিয়া মিছিলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এ দুনিয়ার ছোট্ট জীবনে আমাদের লক্ষ্য অর্জন হলো আল্লাহকে রাজি খুশি করা।আমরা যেনো আমাদের জীবনে রাসুল সা. ও আল্লাহ তায়ালার আদেশ মান্য করে চলতে পারি, এটা লক্ষ্য রাখতে হবে। স্বীকৃতি যেনো আমাদের উদ্দেশ্য থেকে দূরে সরিয়ে না দেয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

শুকরিয়া মিছিলে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) সিনিয়র সহ সভাপতি ও হাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান আল্লামা আশরাফ আলী, মহা-পরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, সহ-সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহউদ্দিন রাজু, আল্লামা আব্দুল হামিদ (মধুপুরের পীর), যুগ্ম মহাসচিব মাওলানা নুরুল আমিন, মাওলানা মাহফুজুল হক প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

উল্লেখ্য,  বুধবার (১৯ সেপ্টেম্বর) ‘কওমি মাদরাসা সমূহের দাওরায়ে হাদিস (তাকমীল)-এর সনদকে আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল ২০১৮’ জাতীয় সংসদে পাস হয়।

আরও পড়ুন: সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

আরও পড়ুন:
সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে
কওমী স্বীকৃতিকে কীভাবে দেখছেন অভিভাবকরা?
প্রধানমন্ত্রীকে কওমি জনতার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন

কম খরচে কওমী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যারের বিস্তারিত তথ্য জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ