বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ইসলামী আদর্শ বিসর্জন দিয়ে ক্ষমতা ভাগাভাগির সূযোগ নেই: মাওলানা মুজিবুর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ সা. যে দ্বীন নিয়ে পৃথিবীতে এসেছিলেন।

যা ব্যক্তি ও সামাজিক জীবনে বাস্তবায়ন ও রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত করেছিলেন, সেই দ্বীন ইসলামকে রাষ্ট্রীয়ভাবে পূর্ণঃ প্রতিষ্ঠা করার জন্যই ইমাম হোসাইন রা. কারবালার প্রান্তরে শাহাদাত বরণ করেছিলেন।

ইমাম হোসাইন রা. এর শাহাদাত থেকে শিক্ষা নিয়ে আমাদেরকেও সকল অন্যায় অবিচার, জুলুম-নির্যাতন ও তাগুতি শাসন ব্যবস্থার মুলৎপাটন করে কোরআন-সুন্নাহর আলোকে খেলাফত পদ্ধতির শাসন প্রতিষ্ঠায় যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, কারবালার ইতিহাস প্রমাণ করে যে, ইসলামী নীতি আদর্শকে বিসর্জন দিয়ে বাতিলের সাথে আপোস করে নেতৃত্বের ভাগাভাগি করে ক্ষমতার স্বাদ গ্রহন করার সুযোগ নেই।

যারা কোরআন-সুন্নাহ্ শাসনের চেয়েও মানবরচিত তাগুতি শাসন ব্যবস্থাকে মডেল মনে করে এবং ক্ষমতায় গিয়েও ইসলামি আইন বাস্তবায়ন করে না এবং শরিয়তে নির্দেশিত হালালকে হারাম ও হারামকে হালাল সাব্যস্ত করে তারাই ইয়াজিদী শাসকের চেয়েও ভয়াবহ।

তাদেরকে প্রতিরোধে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। আজ বৃহস্পতিবার বিকালে খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর কদমতলী থানা আয়োজিত খেলাফত প্রতিষ্ঠায় ইমাম হোসাইন (রাঃ) ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা আমির মাওলানা সাইফুল ইসলামের সভাপতিত্বে সেক্রেটারী প্রিন্সিপাল শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন দলের ঢাকা মহানগরের নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী। বক্তব্য রাখেন আমিনুল ইসলাম মজুমদার, কামাল আহমেদ,আকরাম হোসেন মাসুদ, মাওলানা শাজাহান সিরাজ, হাকিম মামুনুর রশীদ, মাস্টার এস.আর.খান প্রমুখ।

মাওলানা ফিরোজ আশরাফী বলেন, ইমাম হোসেন (রাঃ) চিন্তাধারার আলোকে খোলাফায়ে রাশেদার অনুকরণে ইসলামী শাসন কায়েম হলে জনগণের নাগরিক অধিকার, ভোটাধিকার, মানবাধিকার আদায়ের আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে ন্যায়-নীতি ও ইনসাফ প্রতিষ্ঠিত হবে। জোর-জুলুম, সন্ত্রাস-নির্যাতন,ঘুষ-দূর্নীতি বন্ধ হবে।

আরও পড়ুন:
সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে
কওমী স্বীকৃতিকে কীভাবে দেখছেন অভিভাবকরা?
প্রধানমন্ত্রীকে কওমি জনতার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন

কম খরচে কওমী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যারের বিস্তারিত তথ্য জানুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ