বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

'ওলামায়ে কেরাম যেভাবে চেয়েছিলেন, সেভাবেই কওমি সনদের স্বীকৃতি হয়েছে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কওমি মাদরাসা সনদের বিল জাতীয় সংসদে চূড়ান্তভাবে পাস করায় বাংলাদেশের অন্যতম দীনি বিদ্যাপীঠ জামিয়া রাহমানিয়া মুহাম্মাদপুর ঢাকা’র মুহতামিম ও ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশে’র যুগ্ম মহাসচিব মাওলানা মাহফুজুল হক মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন। বুধবার রাতে আওয়ার ইসলামের সঙ্গে মুঠোফোন আলাপে তিনি এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, আমাদের আকাবির- মুরুব্বিদের অক্লান্ত পরিশ্রম ও মেহনতের মাধ্যমে কওমি মাদরাসা সনদের চুড়ান্ত ফলাফল পেয়েছি। মুরুব্বি ও আকাবির,  মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সরকারের উর্ধতন কর্মকর্তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

তিনি আরো বলেন,  এ আন্দোলনের অন্যতম সিপাহসালার বেফাকের প্রথম মহাসচিব শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক, জাতীয় মসজিদের ইমাম উবায়দুল হক, আল্লামা আতাউর রহমান, আল্লামা আবদুল জাব্বার জাহানাবাদীসহ এই মহান আন্দোলন ও বেফাকের সঙ্গে জড়িত সকলকে বিশেষভাবে স্মরণ করছি।

এছাড়াও আল্লামা শাহ আহমদ শফী, আব্দুল কুদ্দুসসহ অনেক ওলামায়ে কেরাম এ আন্দোলন সফল করতে চেষ্টা চালিয়ে গেছেন। আল্লাহ তাদের এ মেহনত কবুল করেছেন। আল্লাহ সকলকে উত্তম প্রতিদান দিন। (আমিন)

মাওলানা মাহফুজুল হক বলেন, এ স্বীকৃতির মাধ্যমে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের জন্যে চলার সুগম হবে।

বেফাকের যুগ্ম মহাসচিব বলেন, সবচেয়ে খুশির বিষয় হলো, ওলামায়ে কেরাম ও আমাদের আকাবিরগণ যেভাবে চেয়েছিলেন ঠিক সেভাবেই এ স্বীকৃতি পেয়েছি। এজন্য সরকারের প্রতি আবারো কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, বুধবার (১৯ সেপ্টেম্বর) ‘কওমি মাদরাসা সমূহের দাওরায়ে হাদিস (তাকমীল)-এর সনদকে আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল ২০১৮’ জাতীয় সংসদে পাস হয়।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরও পড়ুন: সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ