শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সিপিইসিতে তৃতীয় পক্ষ হিসেবে যোগ দেবে সৌদি আরব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:   পাকিস্তান বলেছে যে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর বা সিপিইসি প্রকল্পে তৃতীয় গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে সৌদি আরব যোগ দিবে। এর ফলে পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টি বা পিটিআই দেশটিতে বিরাজমান তীব্র অর্থনৈতিক সংকট থেকে মুক্তির পথ খুঁজে পাবে বলে মনে করা হচ্ছে।

সুপ্রভাত ফিলিস্তিন

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানান, সিপিইসি বিষয়ে কথা বলার জন্য সৌদি জ্বালানিমন্ত্রীর নেতৃত্বে উচ্চ-ক্ষমতার একটি প্রতিনিধি দল আগামী মাসে পাকিস্তান সফর করবে। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সাম্প্রতিক রিয়াদ এবং সংযুক্ত আরব আমিরাত সফরের সঙ্গী হয়েছিলেন ফাওয়াদ চৌধুরী।

রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, চীনের উচ্চাভিলাষী প্রকল্প বেল্ট অ্যান্ড রোড ইনিসিয়েটিভ বা বিআরআই'তে যোগ দেয়ার জন্য সৌদিকে আনুষ্ঠানিক আহ্বান জানিয়েছে পাকিস্তান।

সিপিইসিতে বন্ধু দেশগুলোকে সিপিইসিতে যোগ দেয়ার আহ্বান জানানো হবে বলে চীন এবং পাকিস্তান আভাস দেয়ার কয়েক দিনের মধ্যেই সৌদি এতে যোগ দেয়ার আমন্ত্রণ জানানো হয়।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ