115073

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারকের প্রতি দুই আসামির অনাস্থা

আওয়ার ইসলাম: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারকের প্রতি অনাস্থা জানিয়েছেন দুই আসামি। সোমবার পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত পঞ্চম বিশেষ জজ আদালতে এ অনাস্থার আবেদন করা হয়।

দুই আসামি হলেন জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান। তাদের পক্ষে আবেদন করেন আইনজীবী আমিনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামান।

‘ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কা’ জানিয়ে করা আবেদনে আদালত ও বিচারক পরিবর্তনের জন্য হাইকোর্টে আবেদন করা হবে বলেও উল্লেখ করা হয়। একই সঙ্গে আগামী ২০ কার্যদিবস মামলার শুনানি স্থগিত রাখারও আবেদন জানানো হয়।

পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারকার্য পরিচালনা করছেন বিচারক ড. আখতারুজ্জামান। মদুই আইনজীবীর বক্তব্য শোনার পর মঙ্গলবার এ বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেন বিচারক আখতারুজ্জামান। এ ছাড়া আসামি জিয়াউল ইসলাম মুন্নার জামিন বাড়ানোর আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন তিনি।

আসামি জিয়াউল ইসলাম মুন্নার আইনজীবী আমিনুল ইসলাম বলেন, আমার ক্লায়েন্টের ইচ্ছা অনুযায়ী আদালতে একটি অনাস্থার আবেদন করেছি। এই আবেদনটা করার পর বিচারক আসামির জামিনটা বাতিল করলেন। আর অনাস্থার আবেদনের বিষয়ে তিনি মঙ্গলবার আদেশ দেবেন।

এর আগে গত বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ চলবে বলে আদেশ দেন আদালত।

মামলাটির বিচারকাজ চালাতে আইনগত কোনো বাধা নেই বলে আদেশ দিয়েছেন বিচারক আখতারুজ্জামান। আদালত বলেছেন, ইচ্ছাকৃতভাবে আদালতে আসতে অনিচ্ছুক হওয়ায় এ মামলার অন্য আসামিদের ন্যায়বিচারের স্বার্থে খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার বিচারকাজ চলবে।

ধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে আলেমরা

আপনার ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি – বিস্তারিত জানুন

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *