বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন সরকারি চাকরিজীবীরা: অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সরকারি চাকরিজীবীদের গৃহঋণ দিতে রাষ্ট্রায়ত্ব ৪ ব্যাংক সোনালী, জনতা, রূপালী ও অগ্রণী এবং হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশনের সঙ্গে চুক্তি সই করেছে অর্থ মন্ত্রণালয়। সচিবালয়ে সকালে এই চুক্তি স্বাক্ষর হয় বলে জানা গেছে।

অর্থমন্ত্রী জানান, পেনশনের পর সরকারি চাকরিজীবীদের অন্তত একটি বাড়ির নিশ্চয়তা দিতেই এ চুক্তি। এর ফলে সর্বনিম্ন ২০ লাখ টাকা থেকে সর্বোচ্চ ৭৫ লাখ টাকার ঋণ সুবিধা পাবেন।

পয়লা অক্টোবর থেকে নেয়া শুরু হবে গৃহঋণের আবেদন। সুদের হার হবে ১০ শতাংশ। যার অর্ধেক দেবে সরকার। প্রায় ১৪ লাখ সরকারি কর্মচারি পাবেন এই ঋণ সুবিধা। বছরে ৯০০ কোটি টাকা ভর্তুকি দিবে সরকার।

তবে যারা অটোমেটেড পদ্ধতিতে বেতন পান তারাই আগে এই সুবিধা পাবেন বলে জানান অর্থমন্ত্রী। আগামী ২ বছরের মধ্যে সবাই এই সুবিধার আওতায় আসবে বলেও জানান অর্থমন্ত্রী।

আপনার ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি – বিস্তারিত জানুন

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ