শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

৩৫৫ জন কর্মকর্তা নেবে জনতা ও সোনালী ব্যাংক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সোনালী ব্যাংক ও জনতা ব্যাংক লিমিটেডে মোট ৩৫৫ জনকে নিয়োগের জন্য বাংলাদেশ ব্যাংক তাদের ওয়েবসাইটে ভিন্ন ভিন্ন চারটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে।

বিজ্ঞপ্তিগুলো এই লিংক (ক্লিক) থেকে ডাউনলোড করা যাবে। সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার পদে ৩৪ জন, অফিসার পদে ৯২ জন, অফিসার (ক্যাশ) পদে ১৬০ জন এবং কর্মকর্তা (আইটি) পদে ৩৯ জনকে নিয়োগ করা হবে। অন্যদিকে, জনতা ব্যাংকে কর্মকর্তা (আইটি) পদে শুধু ৩০ জনকে নিয়োগ করা হবে।

সিনিয়র অফিসার, অফিসার এবং অফিসার (ক্যাশ) পদে শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র ও কন্যার পুত্র-কন্যারা আবেদন করতে পারবেন।

এসব পদে ইতিমধ্যে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। আর সোনালী ও জনতা ব্যাংকে কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীরা আগামী ১০ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদনের সুযোগ পাবেন।

আবেদনের যোগ্যতা:
বিজ্ঞপ্তি অনুযায়ী, এই নিয়োগে সিনিয়র অফিসার, অফিসার এবং অফিসার (ক্যাশ) পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) পাস হতে হবে।

সিনিয়র অফিসার পদের প্রার্থীদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। অফিসার এবং অফিসার (ক্যাশ) পদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে।

কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীদের স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান/কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/পদার্থ/ফলিত পদার্থ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের পদ্ধতি: এসব পদে আবেদন করতে হবে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (ক্লিক) এ অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে। ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলি ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form টি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না।

বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে। কর্মকর্তা পদের প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

শুধু কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত, ৫০ নম্বরের প্র্যাকটিক্যাল এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বেতন ও সুবিধাদি: চূড়ান্তভাবে নির্বাচিত একজন সিনিয়র অফিসার জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২

এটি/আওয়ার ইসলাম

আপনার ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয়- ক্লিক


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ