শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফরিদপুরে দুই সহোদর হত্যা: ৩ মে ঢাকাসহ সারা দেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ তীব্র গরমে আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার প্রশংসনীয় উদ্যোগ ফরিদপুরের দুই শহীদ পরিবারের পাশে হেফাজত নেতৃবৃন্দ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৭৫ নেতা বহিষ্কার ছাদ থেকে পড়ে মাদরাসাছাত্রীর মৃত্যু টানা তাপপ্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড তাপপ্রবাহ থেকে সুরক্ষায় রেলওয়ে কর্মকর্তাদের ৫ নির্দেশনা ‘বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা জোরদারের সুযোগ রয়েছে’  মন্দিরে হামলাকারীদের বিরুদ্ধে তদন্তভিত্তিক বিচারের দাবি ইসলামী আন্দোলনের পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত: কাদের

নির্বাচনের সময় দেশে থাকতে চান না দুই শতাধিক কর্মকর্তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী নির্বাচনের সময় দেশে থাকতে চান না অন্তত দুই শতাধিক কর্মকর্তা। তারা ইতোমধ্যেই  ওই সময়ের জন্য ছুটির আবেদন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

তবে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে এ সময় কোনোভাবেই কোনো কর্মকর্তা দেশের বাইরে থাকতে পারবেন না। আর মন্ত্রণালয়ের জরুরি কাজ না থাকলে কেউ ছুটি পাবেন না এ সময়ে।

বাংলাদেশে নির্বাচন

এ সংক্রান্ত একটি প্রতিবেদন করেছে দৈনিক বাংলাদেশ প্রতিদিন। প্রতিবেদনে বলা হয়, চলতি মাসেই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মেয়াদ শেষ হচ্ছে। শিগগির নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। ডিসেম্বরের শেষ দিকে হতে পারে নির্বাচন।

জানা গেছে, নির্বাচনের আগ মুহূর্তেই সরকারের উপ-সচিব, যুগ্ম-সচিব, অতিরিক্ত সচিব এমনকি সচিব পদমর্যাদার কর্মকর্তা মিলিয়ে দুই শতাধিক আমলা ছুটির আবেদন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ে। এই সময়টায় তারা থাকতে চান দেশের বাইরে।

সরকারের এসব আমলা নির্বাচনকালীন সময়ে কোনো ঝুঁকি নিতে চান না বলেও ছুটির আবেদন করেছেন তারা। তাই তারা অসুস্থতা এবং সরকারি বিভিন্ন প্রকল্পের কাজের বিষয়ে অভিজ্ঞতা অর্জনের অজুহাত দেখিয়ে বিদেশে যেতে চেয়ে ছুটির আবেদন করেছেন।

সরকারের একজন সচিব জানান, অসুস্থতাসহ নানা অজুহাত দেখিয়ে অনেকে কর্মকর্তা ছুুটি চেয়েছেন। তবে এসব ছুটি কোনোভাবেই মঞ্জুর করা হবে না বলে সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট এবং আওয়ামী লীগ সরকারের টানা ১০ বছরের শাসনামলে সরকারের আমলারা সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা নিয়েছেন। বেতন ভাতা বাড়ানো থেকে শুরু করে পদ না থাকার পরও দফায় দফায় পদোন্নতি, বাড়ি-গাড়ির জন্য ব্যাংক ঋণ সুবিধাসহ নানা রকম সুবিধা নিয়েছেন। অথচ এখন নির্বাচনের আগমুহূর্তে সুবিধাভোগী এসব কর্মকর্তার অনেকেই ছুটিতে যাওয়ার আবেদন করেছেন।

সরকারের একজন মন্ত্রীর একান্ত সচিব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগেও এরকম অনেক কর্মকর্তা দেশের বাইরে থাকার জন্য ছুটির আবেদন করেছিলেন। কিন্তু সেই সময়ও তাদের ছুটি দেওয়া হয়নি।

তিনি বরেন, এটা খুবই দুঃখজনক। সরকারের কাছ থেকে সব সুবিধা নিয়ে নির্বাচনের আগে ছুটিতে যাওয়ার আবেদন করেছেন।

গ্রেনেড হামলার রায়ে ফাঁসি ও যাবজ্জীবন হলো যাদের

[মালিবাগে চালু হয়েছে অত্যাধুনিক হিজামা সেন্টার। নবীজি সা. নির্দেশিত এ চিকিৎসা পদ্ধতি গ্রহণ করে সুস্থ থাকুন। হার্টের রোগ, কিডনির, লিভারের ও স্ট্রোকসহ শরীরের বাত ব্যথার জন্য খুবই উপকারী হিজামা: যোগাযোগ ০১৮৫৮১৪১৮৪৬]

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ