118154

জালিমদের পতন হয়, দেরিতে হলেও

মুহাম্মদ নোমান

গতকাল তুর্কি গোয়েন্দা সংস্থা ১৫ জন সৌদি ডেথ স্কোয়াডের সদস্যের প্রকৃত নাম, রাষ্ট্রীয় পদবী এবং তাদের একাধিক ছবিসহ প্রকাশ করেছে। শুধু তাই নয়, বিমানবন্দরে অবতরণের পর থেকে নিয়ে প্রস্তান পর্যন্ত সময়ের ভিডিওসহ প্রকাশ করেছে।

তাদের মধ্যে একজন মুহাম্মাদ বিন সালমানের বিশেষ সহযোগী, যিনি সর্বশেষ আমেরিকা এবং কুয়েত সফরে মুহাম্মাদ বিন সালমানের সফরসঙ্গী ছিলেন। আরেকজন সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার! সার্জারি ডাক্তার কেন ডিপ্লোম্যাটিক পাসপোর্ট নিয়ে তুরষ্কে ঢুকলো?

মধ্যপ্রাচ্য সঙ্কট: বর্তমান ও ভবিষ্যত

-বৃটিশ গোয়েন্দা সংস্থা এমআইসিক্সের দাবি: খাশোগি মাত্রাতিরিক্ত চেতনানাশক পদার্থের ক্রিয়ায় সৌদি কনস্যুলেটে নিহত হন।

-ওয়াশিংটন পোস্টের দাবি: খাশোগির তুরষ্ক সফরের আগেই সিআইএ সৌদি কর্তৃপক্ষের ফোনালাপ রেকর্ড করেছে, যেগুলোতে তারা খাশোগিকে গ্রেপ্তার করার ব্যাপারে আলোচনা করছে।

-মার্কিন সিনেটের বৈদেশিক কমিটির প্রধান সিনেটর বব ওয়ার্কারের দাবি: সিআইএ অনেক কিছু (মানে সবকিছু) জানে। আমার কাছে তথ্য আছে, খাশোগিকে কনস্যুলেটেই হত্যা করা হয়েছে।

-তারপর গতকাল বিশাল জনসভায় ট্রাম্প এক সপ্তাহের ব্যবধানে চতুর্থবারের মতো বাদশাহ সালমানকে চরমভাবে অপমানিত করে চিৎকার করে বললেন-

‘আমরা না থাকলে ইরান মাত্র ১২ মিনিটের মাথায় মধ্যপ্রাচ্য দখল করতো… সৌদি বাদশাহকে আমি স্পষ্ট করে বলেছি: এই যে কিং, ইউ হেভ টু পেই, ইউ হেভ টু পেই…’

তারপর উপস্থিত জনতার বিশাল করতালি…!

তাহলে সিআইএ জানতো যে, খাশোগির জীবন হুমকির মুখে। তবুও কেন তাকে সতর্ক করেনি? তাহলে কি খাশোগি টোপ ছিল যেটা বিন সালমান ঘপ করে গিলে ফিলেছে? ট্রাম্পের কালকের ‘মিস্টার কিং, ইউ হেভ টু পেই’র সাথে কি এর কোনো সম্পর্ক আছে? এটা কি ব্লুমবার্গকে বলা মুহাম্মাদ বিন সালমানের ‘নো মোর অয়েল, নো মোর পেয়’ এর শাস্তি? নাকি ট্রাম্প আর কুশনারের ঘাড় থেকে ‘বিন সালমানের ভূতকে’ নামাতে মার্কিন ডিপস্টেটের কারসাজি?

আমি বলি- অন্ধকার প্রকোষ্টে নির্ঘুম রজনীতে সালমান আওদাহসহ অগণিত মজলুম আলেমে দ্বীনের নীরবে ঝরা চোখের অশ্রুই কি এর জন্য যথেষ্ট নয়?

ইয়েমেনের কচি কচি বাচ্চা আর নিরিহ মা বোনদের আহাজারি কি আল্লাহ শোনেন নি?

‘যে ব্যাক্তি স্বেচ্ছাক্রমে মুসলমানকে হত্যা করে, তার শাস্তি জাহান্নাম, তাতেই সে চিরকাল থাকবে। আল্লাহ তার প্রতি ক্রুদ্ধ হয়েছেন, তাকে অভিসম্পাত করেছেন এবং তার জন্য ভীষণ শাস্তি প্রস্তুত রেখেছেন। সূরা আন নিসা- ৯৩

সাংবাদিক খাশোগিকে হত্যার অভিযোগ সৌদির বিরুদ্ধে

-আরআর

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *