বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

পৃথিবীতে কোনো দেশ এত দ্রুত এতটা উন্নতি করেনি: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলোর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীতে কোনো দেশ এত দ্রুত এতটা উন্নতি করে এমনটি আমার জানা নেই। কিন্তু আমরা সেই অসাধ্য সাধন করেছি।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ২০টি জেলায় বিভিন্ন মন্ত্রণালয়ের ৩৩টি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতা একটি সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। আমরা তার স্বপ্ন বাস্তবায়ন করছি। বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড করেছি।’ তিনি বলেন, ‘আমরা দিনবদলের ঘোষণা দিয়েছি। দিনবদলের যাত্রা শুরু করেছি। এখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দারিদ্র্যের হার ২১ ভাগে নামিয়ে এনেছি।’

লজিং যুগের নীরব অবসান

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সরকারি চাকরিজীবীদের বেতন বাড়িয়েছি। যোগাযোগ, শিক্ষা ও স্বাস্থ্যসহ সব ক্ষেত্রে উন্নয়ন করেছি। প্রযুক্তির জ্ঞান বাড়ানোর জন্য ডিজিটাল সেন্টার করে দিচ্ছি। মানুষ তথ্য প্রযুক্তির সেবা পাচ্ছেন। দেশকে এগিয়ে নিতে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি।’

শেখ হাসিনা বলেন, সরকারের পরিকল্পিত উদ্যোগগুলোর সুফল আজ দেশবাসী ভোগ করছে। গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। শিশু ও মাতৃমৃত্য হার কমে এসেছে। স্বাস্থ্যসেবা মানুষের দোঁড়গোড়ায় পৌছে গেছে। সবাই কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক থেকে সেবা নিতে পারছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের যোগাযোগ নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সারাদেশে রাস্তা-ঘাট-ব্রিজ কালভার্ট ও সেতু গড়ে উঠেছে। মানুষের যোগাযোগ সহজ হয়েছে।

শেখ হাসিনা বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে সরকার অবিরাম কাজ করে চলেছে। গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কষ্ট-দুর্দশা দূর করতে নানা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আজকে যে প্রকল্পগুলো উদ্বোধন করা হয়েছে সেগুলো মানুষের কল্যাণে কাজে দেবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

আরবীসহ বিভিন্ন ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ