শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

প্রধানমন্ত্রীকে গায়েবি মামলার তালিকা দিলো বিএনপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের যেসব নেতাকর্মীর নামে গায়েবি মামলা রয়েছে তাদের তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে বিএনপি।

বুধবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আব্দুল হামিদের কাছে এ তালিকা পৌঁছানো হয়।

জানা যায়,  প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারীর কাছে চার সদস্যের প্রতিনিধি দল তালিকাটি পৌঁছান। তারা হলেন, বিএনপির সহ-দফতর সম্পাদক তাইজুল ইসলাম টিটু, আইনজীবী অ্যাডভোকেট জিয়াউদ্দীন জিয়া, শরিফুল ইসলাম লিটন ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার।

চিঠিতে বলা হয়েছে, গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা ডায়েরি ও মামলার তালিকা জমা দেওয়ার জন্য বলেন। এরই পরিপ্রেক্ষিতে বিএনপি এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলার আংশিক তালিকা পাঠানো হলো।

এ বিষয়ে তাইফুল ইসলাম টিপু মিডিয়াকে বলেন, আজ আংশিক তালিকা জমা দেয়া হয়েছে। তালিকায় ১ হাজার ৪৬টি মামলা রয়েছে। এসব মামলায় বর্তমানে কারাগারে আছে ৫ হাজার ২৭৪ জন।

তিনি বলেন, এসব মামলায় নাম উল্লেখ করা আসামির সংখ্যা ৯৬ হাজার ৭০০ জন, অজ্ঞাত আসামির সংখ্যা ৩ লাখ ৭০ হাজার।

বিএনপি নির্বাচনে যেতে রাজনৈতিক এসব মামলা তুলে দেয়ার শর্ত দিয়েছে সরকারকে।

পটিয়ার কওমি মাদরাসাগুলোতে জাতীয় সঙ্গীত গাওয়াসহ ৪ নির্দেশ

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ