123658

নির্বাচনের বাইরে থাকছেন ড. কামাল

আওয়ার ইসলাম:  নির্বাচনী আয়োজনে অনুঘটকের কাজ করলেও নির্বাচনে অংশ নিচ্ছেন না জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

নির্বাচন প্রসঙ্গে তিনি জানান, শারীরিক অসুস্থতার কারণে বাসায়ই থাকছেন কয়েক দিন ধরে।আগের থেকে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলেও জানান তিনি। ঐক্যফ্রন্টের নেতারা ড. কামালের বেইলি রোডের বাসায় গিয়েই বৈঠকে মিলিত হচ্ছেন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ার ব্যাপারে ড. কামাল বলেন, আমার নির্বাচনে অংশ নেয়া বড় কথা নয়। দেশে প্রতিষ্ঠা হোক ভারসাম্যের নীতি ।

আমরা একটি সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের কথা বলে আসছি। নির্বাচনে কে হারলো, কে জিতলো সেটা বড় কথা নয়, দেশের মালিক জনগণ, তারা যেন নিজেদের পছন্দ মতো ভোট দিতে পারে সেটাই বড় কথা।

তার নির্বাচনে না আসার কারণ হিসেবেও তিনি বয়স এবং শারীরিক অসুস্থতার বিষয়েই ইঙ্গিত দেন। যদিও আগেই নির্বাচনে অংশ না নেয়ার ব্যাপারে জানিয়েছিলেন।

জাতীয় নির্বাচন সামনে রেখে ব্যাপকভিত্তিক যে বিরোধী রাজনৈতিক জোট গঠন হয়েছে, তার শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তিনি এটিকে রাজনৈতিক জোট উল্লেখ না করে বলেছিলেন, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যেই একজোট হয়েছেন।

যদিও জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বেই বিএনপিসহ ২০ দলীয় জোটও নির্বাচনে অংশ নিচ্ছে। জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়ায় বদলে গেছে রাজনীতির চিত্র।

নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ ইসির

ad

পাঠকের মতামত

One response to “ওসি মোয়াজ্জেমকে ফেনী পুলিশের কাছে হস্তান্তর”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *