124038

সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরির তাগিদ জাতিসংঘের

আওয়ার ইসলাম: আগামী জাতীয় একাদশ সংসদ নির্বাচন সবদলের অংশগ্রণমূলক করার জন্য সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নিশ্চিত করার তাগিদ জানিয়েছে জাতিসংঘ।

সোমবার জাতিসংঘ মহাসচিব আন্থোনিও গুঁতেরেসে’র ডেপুটি মুখপাত্র ফারহান হক এক লিখিত বিবৃতিতে বাংলাদেশ নির্বাচন ইস্যুতে জাতিসংঘের অবস্থান তোলে ধরে এই আহবান জানান।

বাংলাদেশ নির্বাচন প্রসঙ্গে মহাসচিবের ডেপুটি মুখপাত্র ফারহান বলেন, আগামী ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে কার্যকর এবং সহায়ক পরিবেশ তৈরী করতে হবে, যাতে অংশগ্রহণমূলক এবং একই সাথে শান্তপূর্ণ অবস্থা নিশ্চিত হয়।

মানুষের মৌলিক অধিকারের স্বাধীনতা প্রতিষ্ঠার উপরও গুরুত্বারোপ করা হয় ওই বিবৃতিতে। এর আগে শুক্রবার (৯ নভেম্বর) জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত নুন ব্রিফ্রিংয়ে বাংলাদেশের আসন্ন নির্বাচন পরিস্থিতি এবং নির্বাচন কমিশনের একতরফা তফসিল ঘোষণা প্রসঙ্গে ফারহান হক বলেন, বাংলাদেশে আগামী নির্বাচনের উপযুক্ত সময় নির্ভর করছে একটি অবাধ, স্বচ্ছ ও অংশগ্রহণমূলক নির্বাচনী পরিবেশ সৃষ্টির উপর। আর এটাকেই অগ্রাধিকার দিচ্ছে জাতিসংঘ।

প্রশ্নোত্তর পর্বে বাংলাদেশি সাংবাদিক এবং জাতিসংঘ স্থায়ী সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী’র করা এক প্রশ্নের জবাবে তিনি এ প্রতিক্রিয়া জানিয়েছিলেন।

নির্বাচন বানচালের অপচেষ্টা প্রতিহত করা হবে: মুফতি ওয়াক্কাস

ad

পাঠকের মতামত

One response to “প্রচণ্ড তাপদাহে স্বস্তির খবর দিলো আবহাওয়া অধিদপ্তর”

  1. junaid adib says:

    কোর্সের কথা আগে জানলে! অংসগ্রহণ করতাম। ধন্যবাদ আওয়ার ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *