শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কারাগার থেকে মুক্তি পেলেন শহীদুল আলম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ রাত সাড়ে আটটায় শহীদুল আলমের জন্য খুলে যায় কারাগারের ফটক। ১০৬ দিনপর কারাগার থেকে মুক্তি মিললো আলোকচিত্রী শহীদুল আলমের। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় আটক শহীদুল আলম মঙ্গলবার কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

কারাগার থেকে মুক্ত হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শহীদুল আলম বলেন, ‘আপনাদের সবাইকে ধন্যবাদ। আমরা জন্য আইনী লড়াই করেছেন যারা তাদের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। একই সাথে দেশের ও দেশের বাইরে বিভিন্ন জায়গা থেকে অসংখ্য মানুষ যারা আমার জন্য প্রতিবাদ জানিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।’

গত ১৫ নভেম্বর বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত বেঞ্চ তাকে জামিন দেন। বৃহস্পতিবার আদালত তার জামিন দিলেও আইনী প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় কারাগার থেকে মুক্তি মেলেনি। মঙ্গলবার তার জামিনের কাগজ কারাগারে পৌঁছালেও মুক্তি নিয়ে বিলম্ব শুরু হয়।

শহীদুল আলমের আইনজীবী ব্যারিস্টার জ্যার্তিময় বড়ুয়া বলেন, ‘শহীদুল আলমের জামিন অর্ডার সাড়ে ১১টার ভেতর পৌঁছে দেয়া হয়েছে। কিন্তু কারা কর্তৃপক্ষ এই জামিন আদেশের ঠিকানায় কিছু ভুল খুঁজে পেয়েছে।

এরপর জজকোর্ট থেকে এই আদেশ সংশোধন করিয়ে আনা হয়েছে। কিন্তু তারা চাইলে আরো আগেই ছাড়তে পারতো। শহীদুল আলম একজন ‘ফেমাস’ লোক। তার বাবার নামসহ অনান্যসব কিছুই ঠিক ছিলো। এটা এক ধরনের হেনস্তা করা হয়েছে।’


সম্পর্কিত খবর