শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ব্যারিস্টার মইনুলকে ৬ মাসের জামিন, মামলা স্থগিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রংপুর ও জামালাপুরে দায়ের হওয়া দুই মানহানির মামলায় তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের ছয় মাসের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে মামলা দু’টির কার্যক্রম স্থগিত করে নথিও তলব করা হয়েছে।

এ মামলা দু’টির বাতিল চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (৫ ডিসেম্বর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মাসুদা ভাট্টিকে কটূক্তি করার ঘটনায় দেশের বিভিন্ন জেলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে একাধিক মামলা হয়। আগেই তিন মামলায় জামিন পেয়েছিলেন তিনি।

আরও দুই মামলায় জামিন হওয়ায় এপর্যন্ত মোট পাঁচ মামলায় জামিন পেলেন সেনা সমর্থিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টা।

গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে ব্যারিস্টার মইনুল হোসেন ‘চরিত্রহীন’ মন্তব্য করার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে আলোচনার ঝড় ওঠে।

এ নিয়ে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে ঢাকার মহানগর হাকিম (সিএমএম) আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

একই অভিযোগ এনে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে আরেকটি মামলা হয়। যদিও মামলা দু’টিতে হাইকোর্ট থেকে জামিন নেন ব্যারিস্টার মইনুল।

ওই দুই মামলা ছাড়া তার বিরুদ্ধে রংপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ভোলা ও কুড়িগ্রামেও মামলা হয়। এর মধ্যে একাধিক মামলায় পরোয়ানা জারি করেন বিচারিক আদালত।

সোমবার (২২ অক্টোবর) রাত ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়।

১৫০ আসনে বিএনপির একক প্রার্থী তালিকায় যারা

কেপি


সম্পর্কিত খবর