শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

খালেদা জিয়া ছাড়া প্রথম নির্বাচনে যাচ্ছে বিএনপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম বিএনপি নেত্রী খালেদা জিয়াকে ছাড়া এবারই প্রথম নির্বাচনে যাচ্ছে বিএনপি। তিনি ছাড়াও, দণ্ডপ্রাপ্ত ও পলাতক থাকায় এবার ভোটের লড়াইয়ে নেই জিয়া পরিবারের কোনো সদস্য। দলটির নেতাদের অভিযোগ, সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কারণেই ভোটে অংশ নিতে পারছেন না খালেদা জিয়া।

জিয়াউর রহমানের মৃত্যুর পর ১৯৯১ সালে প্রথম নির্বাচনে অংশ নেয় বিএনপি। এরপর সব নির্বাচনেই একাধিক আসনে জয় পান খালেদা জিয়া। পাশাপাশি প্রার্থী না হলেও নানা সময়ে ভোটের মাঠে দেখা গেছে জিয়া পরিবারের সদস্যদের।

১০ বছর পর একাদশ সংসদ নির্বাচনে এলেও এবার ভোটে লড়তে পারছেন না বিএনপি প্রধান। বড় ছেলে তারেক রহমানও সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

দলের নীতিনির্ধারকদের অভিযোগ, জিয়া পরিবারকে ভোটের বাইরে রাখার পরিকল্পনা বাস্তবায়ন করেছে সরকার। ভোটের মাঠে খালেদা জিয়ার অনুপস্থিতি এরই ফল।

তবে এখনও আশা ছাড়েননি তার আইনজীবীরা। গতকাল বুধবার খালেদা জিয়ার প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে করা হয়েছে আপিল। সেখানে সুরাহা না হলে বিষয়টির আইনি মোকাবেলার প্রস্তুতিও নিচ্ছে বিএনপি।

পাশপাশি দলের নীতিনির্ধারকদের ধারণা খালেদা জিয়ার অনুপস্থিতিতে ভোটারদের সহানুভূতি পাবে বিএনপি। আর এর ইতিবাচক প্রভাব পড়বে ভোটের ফলে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ