127495

গণযোগাযোগ অধিদফতর নির্বাচনে সোয়া ২ কোটি টাকা চায়

আওয়ার ইসলাম: গণযোগাযোগ অধিদফতর সরকারি অর্থে নির্বাচনী প্রচার চালাবে। প্রচারণার কর্মকৌশল ও খরচের খাতওয়ারি পরিকল্পনা নির্বাচন কমিশনে জমা দিয়েছে অধিদফতরটি। ৩ ডিসেম্বর এ সংক্রান্ত চিঠি ইসিতে দেয়া হয় বলে জানা যায়।

গণযোগাযোগ অধিদফত চিঠিতে বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ে অনুষ্ঠিত ২ ডিসেম্বর সভায় সরকারিভাবে নির্বাচনী প্রচারণা চালানোর সিদ্ধান্ত হয়। দেশের ৬৪টি জেলা তথ্য অফিস ও পার্বত্য অঞ্চলে উপজেলা পর্যায়ে ৪ তথ্য অফিসসহ ৬৮ তথ্য অফিসের মাধ্যমে নির্বাচনী প্রচারণা চালানোর জন্য দ্রুত কর্মপরিকল্পনা ও বাজেট বরাদ্দের প্রস্তাবতা পাঠাতে বলা হয়।

এ নির্দেশনার আলোকে গণযোগাযোগ অধিদফতর এরমধ্যে তাদের পরিকল্পনা কমিশনে জমা দিয়েছে। সূত্র মতে, চারটি পন্থায় নির্বাচন প্রচারণা চালাবে অধিদফতর। এগুলো হলো- সড়ক প্রচার বা মাইকিং, উদ্ধুদ্ধকরণ চলচিত্র প্রদশর্নী, উদ্ধুদ্ধকরণ সংগীতানুষ্ঠান এবং পোস্টার, লিফলেট বিতরণ ও প্রদর্শন।

প্রতিটি জেলায় মাকিং করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। প্রতিদিনের মাইকিং ৩০ হাজার হিসেবে পনের দিনের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে ৩০ লাখ ৬০ হাজার টাকা। উদ্ধুদ্ধকরণ চলচিত্র প্রদর্শনে প্রতিবার খরচ ধরা হয়েছে ৪ হাজার টাকা। এ হিসাবে ১৫ দিনের বরাদ্দ চাওয়া হয়েছে ৪০ লাখ ৮০ হাজার টাকা।

উদ্ধুদ্ধকরণ সংগীতানুষ্ঠানে আয়োজনে প্রতিবার খচর ধরা হয়েছে ২০ হাজার টাকা । ৫ দফায় এ খাতে খরচ হবে ৬৮ লাখ টাকা। পোস্টার, লিফলেট বিতরণ ও প্রদর্শন খাতে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২৫ লাখ টাকা। সব মিলিয়ে দেখানো হয়েছে ১ কোটি ৬৪ লাখ ৪০ হাজার টাকা।

এ বরাদ্ধের বিষয়ে জানতে চাইলে যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান আজ বৃহস্পতিবার বলেন, আমরা গণযোগাযোগ অধিদফতরের কর্ম পরিকল্পনা ও বাজেট পেয়েছি। আগামী দু-তিনদিনের মধ্যে এ সংক্রান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর ভোটগ্রহণ আগামী ৩০ ডিসেম্বর হওয়ার কথা রয়েছে।

ad

পাঠকের মতামত

One response to “প্রচণ্ড তাপদাহে স্বস্তির খবর দিলো আবহাওয়া অধিদপ্তর”

  1. junaid adib says:

    কোর্সের কথা আগে জানলে! অংসগ্রহণ করতাম। ধন্যবাদ আওয়ার ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *