127504

তাবলিগে হামলাকারীদের বিচারের দাবিতে কুলিয়ারচরে বিক্ষোভ

মাহমুদুল হাসান,কিশোরগঞ্জ প্রতিনিধি>

টঙ্গীর ইজতেমা ময়দানে আসন্ন বিশ্ব ইজতিমা মাঠের প্রস্তুতি কাজে কর্মরত তাবলিগি সাথী ও আলেম-উলাম এবং ছাত্রদের উপর সন্ত্রাসী হামলার মূলহোতা সাদপন্থী খুনি ওয়াসিফ ও নাসিম গংদের বিচারের দাবিতে কুলিয়ারচর ইমাম উলামা-পরিষদ ও তাবলীগি মুরুব্বীদের যৌথ উদ্যোগে কুলিয়ারচর বাজার কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১ টায় বিক্ষোভ সমাবেশ শুরু হয়। সমাবেশ শেষে তৌহিদী জনতা বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিলটি কুলিয়ারচর বাজার রোড হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে পূণরায় কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে এসে দোয়ার মাধ্যমে সমাপ্ত ঘোষণা করেন।

সমাবেশে বক্তারা বলেন, প্রতি বছরের মত এবারো বিশ্ব ইজতিমা ময়দানের প্রস্তুতিমূলক কাজে নিয়োজিত ছিল হাজার হাজার তাবলিগি সাথী, আলেম ও ছাত্ররা কিন্তু গত ১ ডিসেম্বর সাদপন্থী ওয়াসিফ-নাসিমগং দেশীয় অস্ত্র-শস্ত্র ও লাঠি সোঠা নিয়ে গেইট ভেঙ্গে অতর্কিতভাবে তাদের উপর বর্বরোচিত নগ্ন হামলা ও হত্যাযজ্ঞ চালায়। ফলে কয়েকজন নিহত সহ শত শত ইজতেমা মাঠের কর্মীরা আহত হয়।

আমরা কুলিয়ারচরের সর্বস্তরের ওলামায়ে কেরাম, তাবলীগি মুরুব্বী ও সাথীগণ এবং সর্বস্তরের তৈাহিদী জনতা সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সরকারের নিকট এ সন্ত্রাসী হামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের জোর দাবী জানাচ্ছি। উক্ত সন্ত্রাসী কর্মকান্ডের মূলহোতা খুনি ওয়াসিফ, নাসিম, মোশারফ ও ইউনুসসহ সকল খুনি সন্ত্রাসিদের ফাঁসি চাই।

তারা আরো বলেন, পাশাপাশি কুলিয়ারচরেও ওয়াসিফ-নাসিমদের কয়েকজন অনুসারীদের অশুভ তৎপরতায় শান্তি-শৃঙ্খলা বিনষ্টের উপক্রম হচ্ছে তাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন, কুলিয়ারচর তাবলিগের মুরুব্বী ও আহলে শুরা মাওলানা মুজিবর রহমান ফয়েজী, মাওলানা মাহমুদুল হাসান খাঁন, হাজি একেএম হারুন, হাফেজ সারওয়ার হুসাইন।

শীর্ষ আলেমদের মাঝে বক্তব্য পেশ করেন মুফতি আব্দুল কাইয়ূম খাঁন, মুফতি ইলিয়াস মাহমুদ কাসেমী, মুফতি উবায়দুল্লাহ আনওয়ার, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা সুলাইমান মাদানী, মাওলানা আব্দুস সালাম, মুফতী নাজমুল হাসান, মাওলানা হেলাল উদ্দীন ও মাওলানা আব্দুল্লাহ ফাহাদ প্রমুখ।

মাওলানা জহির বিন রুহুল ও মাওলানা সাইফুল ইসলাম সাহেলের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মুফতি নাসিরুদ্দীন রাহমানী, মাওলানা লাইস উদ্দীন, মাওলানা ইনামুল হক মাহফুজ ও মাওলানা ইয়াকুব আলী প্রমুখ।

সমাবেশ প্রতিবাদী সংগীত পরিবেশন করেন মাওলানা আব্দুল আউয়াল ও ক্বারী মাওলানা ইসমাঈল হুসাইন। এছাড়াও কুলিয়ারচরের তাবলিগের শুরা ও শীর্ষ আলেম উলামাদের পক্ষ থেকে কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি পেশ করেন।

ad

পাঠকের মতামত

One response to “প্রচণ্ড তাপদাহে স্বস্তির খবর দিলো আবহাওয়া অধিদপ্তর”

  1. junaid adib says:

    কোর্সের কথা আগে জানলে! অংসগ্রহণ করতাম। ধন্যবাদ আওয়ার ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *