132476

বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ ১৯০ জন

আওয়ার ইসলাম: ‘বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের লেভেলক্রসিং গেটগুলোর পুনর্বাসন ও মান উন্নয়ন’ প্রকল্পে ১৯০ জনকে গেটকিপার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হবে বলে খবর পাওয়া গেছে।

এ পদে এসএসসি পাস হলেই আবেদন করা যাবে। প্রয়োজনীয় তথ্য পূরণের মাধ্যমে আবেদনপত্র ২০ জানুয়ারির মধ্যে ‘প্রধান প্রকৌশলী (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী ঠিকানায় সরাসরি বা ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদন ফরম বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (www.railway.gov.bd) থেকে ডাউনলোড করে এফোর সাইজের কাগজে প্রিন্ট করে নিতে হবে প্রথমে।

সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করতে হবে। পরীক্ষার ফি বাবদ ৫০ টাকার ডিডি অথবা পে-অর্ডার আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। সরকারি সংস্থা বা আধাসরকারি সংস্থায় কর্মরতদের নিজ দফতরের মাধ্যমে আবেদন করতে হবে।

খামের বাঁ দিকের ওপরের অংশে পদের নাম ও নিজ জেলার নাম স্পষ্ট করে উল্লেখ করতে হবে। পরীক্ষা পদ্ধতি- বাংলাদেশ রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল) অফিস সূত্রে জানা যায়, আবেদন যাচাই-বাছাইয়ের পর যোগ্যদের ঠিকানায় মৌখিক পরীক্ষার প্রবেশপত্র পাঠানো হবে। ৫০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

একজন প্রার্থীকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে। নিয়োগ পরীক্ষা নেয়া হবে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে। বেতনভাতা সম্পর্কে জানা যায়, গেটকিপার পদে নিয়োগপ্রাপ্তরা ৩০ জুন ২০১৯ পর্যন্ত চাকরি করতে পারবেন। পরবর্তী সময়ে প্রকল্পের মেয়াদ বাড়ানো হলে বাড়তে পারে চাকরির মেয়াদও।

এ পদে ২০১৫ জাতীয় বেতন স্কেলের গ্রেড-২০ অনুসারে পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন রাজশাহী ও খুলনা মেট্রোপলিটন এলাকায় ১৪ হাজার ৯৫০ টাকা এবং অন্যান্য স্থানের জন্য ১৪ হাজার ৪৫০ টাকা হারে মাসিক বেতন পাবেন।

-এটি

ad

পাঠকের মতামত