137739

এবার বুড়ীমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

আওয়ার ইসলাম: লালমনিরহাটের পাটগ্রামের বুড়ীমারীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে পাটগ্রামের ম্যাচেরঘাট সীমান্তের ৮০৩ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে।

এর আগে গত প্রায় ১০ দিনের ব্যবধানে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও হরিপুর উপজেলার বিভিন্ন সীমান্তে বিএসএফ সদস্যদের গুলিতে তিন বাংলাদেশি নিহত হন।

নিহতের নাম আসাদুল ইসলাম (৩৩)। আসাদুল ইসলাম পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর এলাকার নাউয়ার ভিটা গ্রামের কাদমার ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সীমান্ত সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, শনিবার ভোরে ওই সীমান্তের ৮০২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলার এলাকায় চোরকারবারীর উদ্দেশে যায় আসাদুল ইসলাম ও তার সহযোগীরা। এসময় তারা ভারতের প্রায় দুইশ’ গজ অভ্যন্তরে প্রবেশে করলে কোচবিহার ১৪৩ জি ব্যাটালিয়নের নিউ কুচলীবাড়ি বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এতে অন্য চোরকারবারিরা অক্ষত অবস্থায় পালিয়ে আসতে সক্ষম হন। কিন্তু বিএসএফের গুলিতে আসাদুল ইসলাম নিহত হন। পরে বিএসএফ উদ্ধারকৃত গরু ও আসাদুলের লাশ নিয়ে যায়।

বিজিবি-রংপুর ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত বাংলাদেশির লাশ ফেরতের জন্য বিএসএফকে পত্র দেওয়া হয়েছে।

কেপি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *