শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘হিজাব দিবস তথাকথিত নারীবাদীদের গালে চপেটাঘাত’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নানাবিধ আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক হিজাব দিবস উদযাপন করেছে আলনূর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখা।

এ উপলক্ষ্যে ‘হিজাব নারী মর্যাদার ভূষণ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

আশুলিয়ার আল আফকার মহিলা মাদরাসা মিলনায়তনে আয়োজিত এ আলোচনায় মাদরাসার প্রধান শিক্ষিকা আলেমা সুমাইয়া জিনাত বলেন, পর্দা নারীর মর্যাদার প্রতীক। পর্দা যদি নারী উন্নয়নের অন্তরায় হত তাহলে নাজমা খানের মতো স্বাধীনচেতা নারী হিজাব লড়াইয়ে অবতীর্ণ হতেন না। বাংলাদেশি মার্কিন হিজাবসৈনিক নাজমা খানকে আমাদের ঈমানী শুভেচ্ছা ।

একই সময়ে নোয়াখালী মাইজদি উম্মুলকুরা মহিলা মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয় হিজাব বিরোধী তৎপরতা প্রতিরোধে ধর্মপ্রাণ নারীর ভূমিকা শীর্ষক মহিলা কর্মশালা।

এতে মুখ্য আলোচক ছিলেন আলেমা ফাতেমা জুনাইদ। সভাপতিত্ব করেন নূরুন্নাহার গুলজার আর পরিচালনায় ছিলেন শাহনাজ শাহীন।

ফাতেমা জূনাইদ বলেন, আন্তর্জাতিক হিজাব দিবস নারীর ইসলামিক চেতনার স্মারক ও তথাকথিত নারীবাদীদের গালে চপেটাঘাত। পর্দাহীনতার অভিশাপ থেকে জাতিকে উদ্ধার করার জন্য জন্য প্রয়োজন ধর্মপ্রাণ নারী সমাজের বুদ্ধিভিত্তিক সংগ্রাম আর পারিবারিকভাবে পর্দার অনুশীলন।

নাজমা খানের মতো আমাদের আধুনিক উচ্চশিক্ষিত বোনদের সক্রিয় অংশগ্রহণ এ সংগ্রামকে বেগবান করবে ইনশাআল্লাহ ।

এছাড়া ১ ফেব্রুয়ারি শুক্রবার বাদ জুমা ঢাকার মাতুয়াইলে অবস্থিত আলনূর এডুকেশন কমপ্লেক্স অনুষ্ঠিত হয় ‘হিজাবের প্রচলনে অভিভাবকদের দায়িত্ব’ শীর্ষক আলোচনা।

এতে প্রধান আলোচক ছিলেন আলনূর জামে মসজিদের খতিব মাওলানা ইসহাক আহমদ ।

তিনি বলেন, ছোট বয়স থেকেই কন্যা সন্তানের মাঝে হিজাব ও পর্দার অনুরাগ সৃষ্টি করা সকল অভিভাবকের ঈমানী দায়িত্ব। নতুবা তারা আল্লাহর কাছে অপরাধী হিসেবে চিহ্নিত হবেন এতে কোন সন্দেহ নাই ।

এদিকে আন্তর্জাতিক হিজাব দিবসে কাতারে আল নূর সেন্টার কাতারের উদ্যোগে আয়োজিত হয় বিশেষ অনুষ্ঠান। এতে আলোচনা পেশ করেন কাতার ধর্মমন্ত্রণালয়ের ইমাম ও খতিব মাওলানা ইউসুফ নূর।

তিনি বলেন, আমেরিকায় আইনি লড়াইয়ের মাধ্যমে হিজাবের অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশি মার্কিন তরুণী নাজমা খানের সফলতা মুসলিম নারীদের প্রেরণা যোগাবে। মাতা পিতার তত্ত্বাবধানে পারিবারিক পাঠশালায় মেয়েদের হিজাব পরায় উদ্বুদ্ধ করতে হবে।

আলনূর কালচারাল সেন্টার কাতার আয়োজিত আলোচনা ও অভিভাবক কর্মশালায় সভাপতিত্ব করেন হাজি বাশার সরকার। উপস্থাপনায় ছিলেন প্রকৌশলী মনিরুল হক।

মহিলা কর্নারে ‘হিজাব নারীর ঈমান হিজাব নারীর সম্মান’ শীর্ষক আলোচনায় মাওলানা সারা মাহমুদ বলেন, হিজাব নারী মর্যাদার প্রতীকহিজাব দিবস

, পর্দা নারীর ভূষণ । পর্দা লংঘন করে কোন নারী ইহ পরকালে সফল হতে পারবে না। পর্দার অভাবে আজ পরকীয়ার বিষাক্ত থাবায় বিপর্যস্ত সুখী দাম্পত্য জীবন।

তিনি মুসলিম মা বোনদের ফ্যাশনেবল হিজাব পরিহার করে শরঈ পর্দা মেনে চলার আহ্বান জানান ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ