শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জ‌বি‌তে ছাত্রলী‌গের হামলায় ৭ সাংবা‌দিক আহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় (জ‌বি) ছাত্রলী‌গের স্থ‌গিত ক‌মি‌টির হামলায় জবি প্রেসক্লাবের সভাপতিসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত ৭ সাংবা‌দিক।

‌সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২ টা থে‌কে ক‌য়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার পর দুপুর সা‌ড়ে তিনটার দিকে তরিকুল-রা‌সেল গ্রু‌পের সা‌থে মু‌খোমু‌খি সংঘ‌র্ষে জ‌ড়িয়ে প‌ড়ে নতুন ক‌মি‌টি প্রত্যা‌শিত কর্মী‌দের।

স‌রেজ‌মি‌নে ও প্রত্যক্ষদর্শী সূ‌ত্রে জানা যায়, সকাল থেকেই স্থ‌গিত ক‌মি‌টির তরিকুল রা‌সে‌লের প্রত্যক্ষ মদ‌দে এ হামলার ঘটানো হয়। বিকেল ৩ টার দিকে ক্যাম্পাস থেকে বের হয়ে ক্যাম্পাস গেটে মারমুখী অবস্থান নেয় ত‌রিকুল রা‌সেল গ্রুপের কর্মীরা। এ‌তে তথ্য সংগ্রহ কর‌তে গে‌লে রামদা দি‌য়ে মাথায় আঘাত করা হয় দৈ‌নিক সংবা‌দের সাংবা‌দিক রা‌কিবুল ইসলামের মাথায়। এছাড়াও মাথায় আঘাতের শিকার হন দৈ‌নিক সমকা‌লের ল‌তিফুল ইসলাম, বি‌ডি২৪ রি‌পোর্ট ডটক‌মের সানাউল্লাহ ফাহাদসহ ৭ জন সাংবা‌দিক।

পরে পুলিশ রাকিবুলকে উদ্ধার করে পার্শ্ববর্তী সুমনা হাসপাতাল ও ন্যাশনাল মে‌ডি‌কে‌লে প্রেরণ করেন।

এসময় ছাত্রলীগের কর্মীরা বেশ কয়েকটি ককটেল ও আগ্নেয়াস্ত্রের এলোপাথাড়ি বিস্ফোরণ ঘটান। ত‌রিকুল রা‌সে‌লের প‌ক্ষে হামলার নেতৃত্ব দেন ‌ছোট তরিকুল রিমন ওর‌ফে ছোট ত‌রিকুল। এসময় তা‌দের হা‌তে পিস্তল, কক‌টেল, চাইনিজ কুড়াল, চাপা‌তি, রামদা, ব‌টি, হ‌কিস্টিকসহ দেশীয় ধাঁরাল অস্ত্র দেখা যায় ।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রেজুয়ানুল হক শোভন বলেন, ‘সাংবাদিকদের উপর আঘাত অত্যন্ত দুখজনক। তাদেরকে (জবি ছাত্রলীগ) একবার স্থগিত করে সংশোধনের সুযোগ দিয়েছি। এ ব্যাপারে তদন্ত করে কঠিন থেকে কঠিনতর ব্যাবস্থা নেয়া হবে।’

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ