বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বায়তুল মোকাররমের সৌন্দর্যে ২ হাজার ৭০৫ লাখ টাকার প্রকল্প

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সৌন্দর্য বৃদ্ধিকরণ ও সম্প্রসারণে ২ হাজার ৭০৫ লাখ টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ।

তিনি বলেন, এ অর্থের বিনিময়ে মসজিদের ১৭০ ফুট বিশিষ্ট একটি সুউচ্চ মিনার নির্মাণ করা হয়েছে। একত্রে ৩৫ হাজার পুরুষ ও ৫ হাজার ৬০০ জন নারী নামাজ আদায় করতে পারবেন এখানে।

রোববার জাতীয় সংসদে নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এর আগে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে বিকেলে অধিবেশন শুরু হয়।

সেলিম আলতাফ জর্জের এক প্রশ্নের জবাবে শেখ মো. আবদুল্লাহ বলেন, সারাদেশের ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদের সংস্কার ও মেরামতের জন্য সরকার যে বাজেট বরাদ্দ দেয় তা স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে প্রাপ্ত চাহিদার তুলনায় অপ্রতুল। বাজেটে মসজিদ সংস্কার ও মেরামতের জন্য বরাদ্দ কম থাকায় এমপিদের কাছ থেকে আসা চাহিদা অনুযায়ী বরাদ্দ প্রদান করা সম্ভব হয় না। আগামীতে বাজেটে বরাদ্দ বৃদ্ধি করা হলে চাহিদা অনুযায়ী বরাদ্দ দেয়া হবে।

তিনি আরও বলেন, বর্তমানে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় জেলা সদর ও প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। এ প্রকল্পটি বাস্তবায়ন শুরু হলে প্রত্যেক এমপির চাহিদার বিনিময়ে একটি করে মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ