শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ডাকসুতে পুনরায় নির্বাচনের কোনো সুযোগ নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন দেওয়ার দাবির বিষয়ে উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ‘এখন কারোর দাবির প্রেক্ষিতে আবার নতুন করে নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া আইন সমর্থন করে না।’ মঙ্গলবার (১২ মার্চ) বাংলা ট্রিবিনউকে তিনি এ কথা বলেন।

ভিসি আরও বলেন, 'সফল নির্বাচন করেছি। যথাযথ নিয়ম-নীতি অনুসরণ করেই নির্বাচন হয়েছে।’ নির্বাচন নিয়ে আনুষ্ঠানিক কোনও ব্রিফ করবেন কিনা জানতে চাইলে তিনি জানান, আনুষ্ঠানিক কোনও ব্রিফ করবেন না।

প্রসঙ্গত, সোমবার (১১ মার্চ) দুপুরে ছাত্রলীগ ছাড়া বামজোটসহ অন্যান্য ছাত্র সংগঠন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে মঙ্গলবার ধর্মঘট এবং ক্লাস বর্জনের ডাক দেয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি ১১ হাজার ৬২ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক (জিএস) পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি পেয়েছেন ১০ হাজার ৪৮৪ ভোট। সোমবার দিবাগত রাতে এ ফল ঘোষণা করেন ভিসি ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোট সোমবার (১১ মার্চ) সকাল ৮টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ২টায়।

আরএম/

 


সম্পর্কিত খবর