মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত

নরসিংদীতে চালু হয়েছে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নরসিংদীতে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু করা হয়েছে। সে উপলক্ষে জেলা ট্রাফিক বিভাগ পুলিশ সুপার কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

আজ (১৩ মার্চ) বুধবার দুপুরে এ পদ্ধতির উদ্বোধন করেন নরসিংদী জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ।

র‌্যালি শেষে ভেলানগর জেলখানা মোড়ে জনসচেতনতার জন্য ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম’র বিভিন্ন সুবিধা তুলে ধরে বক্তব্য দেন ও লিফলেট বিতরন করেন তিনি।

বক্তব্যে মিরাজ উদ্দিন বলেন, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সব ক্ষেত্রে কাজের সচ্ছতা, গতিশীলতা, জবাবদিহিতা নিশ্চিতকরণ ও জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দিতে কাজ করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এক্সেস টু ইনফরমেশন’ প্রকল্পের আওতায় নরসিংদী ট্রাফিক পুলিশ শুরু করেছে ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম।

মিরাজ বলেন, ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত সব ধরনের যানবাহনের চালক ও মালিকদের বৈধ কাগজপত্র যাচাই-বাছাইয়ের ক্ষেত্রে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সে সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মুহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক কন্ট্রোল ও ডিএসবি) শফিউর রহমান, আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা প্রমুখ।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ