শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


'বর্তমানে মুসলিমদের ঘরে কুরআনের তাফসির ও সিরাতের কোন কিতাব নেই'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

চট্টগ্রাম ওমরগনী এম, ই, এস কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, অত্যন্ত দুঃখজনক বিষয়, আজ মুসলমানের ঘরে কুরআনের তাফসীর ও সীরাতের কোন কিতাব নেই।

মঙ্গলবার চট্টগ্রামের চন্দনাইশ কানাইমাদারী ঈদগাহ ময়দানে বরকল ইসলাম প্রচার সংস্থা ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পরকাল সুফলদায়ক করার জন্য আমলের ক্ষেত্রভূমি দুনিয়াতেই করতে হবে। মৃত্যু পরবর্তী সময় ভয়াবহ কঠিন আজাব থেকে মুক্তির জন্য আমাদের সবসময় মৃত্যুর কথা স্বরণ রাখতে হবে

তিনি আরো বলেন,  মৃত্যুর ঘন্টা বাজার আগেই আমাদের প্রস্তুত হতে হবে। কেননা নিঃশ্বাসের কোন বিশ্বাস নেই, কুরআন অধ্যয়ন করে মুক্তির পথ বেছে নিতে হবে।

মাওলানা তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যদের মাঝে আলোচনা করেন, পীরে কামেল শাহ আলী আহমদ বোয়ালভী রহ. এর খলীফা মাওলানা সিরাজুল হক, জামিয়া মোজাহেরুল উলুম মিয়াখাননগরের মুহাদ্দিস মাওলানা ক্বারী নুরুল্লাহ, আল জামিয়া ইসলামিয়া পটিয়ার শিক্ষক মাওলানা কাজী আখতার হোসাইন, ঢাকা মারকাজুত তাক্বওয়ার পরিচালক মাওলানা হাবিবুর রহমান মিসবাহ (কুয়াকাটা) প্রমুখ।

আরএম/


সম্পর্কিত খবর