বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

নাইজিরিয়ায় স্কুলভবন ধস, ৮ মরদেহ উদ্ধার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নাইজিরিয়ায় বাণিজ্যিক রাজধানী লাগোসে একটি স্কুলভবন ধসে শতাধিক শিশুসহ বহু লোক আটকা পড়ার পর এখন পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বার্তা সংস্থা এএফপির খবরে এমন তথ্য পাওয়া গেছে।

দেশটির জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র ইব্রাহীম ফেরিনরয় বলেন, ভবনের ভেতর শিশুসহ বহু লোক আটকা পড়েছেন। এখন পর্যন্ত ৩৭ জনকে উদ্ধার করা হয়েছে।

ধ্বংসস্তূপের ভেতর থেকে ১০ বছর বয়সী একটি বালককে উদ্ধার করতে দেখেছেন ঘটনাস্থলে উপস্থিত রয়টার্সের প্রতিবেদক। এরপর আরেকটি শিশুকে উদ্ধার করার পর উপস্থিত লোকজন চিৎকার করে উল্লাশ প্রকাশ করেন।

উদ্ধারস্থলে হাজার হাজার লোক জড়ো হয়েছেন। আর কর্মীরা শাবল দিয়ে ইট-পাথরের খোয়া সরিয়ে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

স্থানীয়রা বলেন, অন্তত ১০০ শিশু স্কুলে উপস্থিত হয়েছিলেন। তারা ভবনের তৃতীয়তলায় ক্লাস করছিলেন।

নাইজিরিয়ায় ভবন ধসের ঘটনা অহরহ। দুর্বল অবকাঠামো সামগ্রী ও নিয়মনীতির শীথিলতার কারণেই এমনটা ঘটছে। ২০১৬ সালে উত্তর-পূর্ব নাইজিরিয়ায় ভবন ধসে শতাধিক লোক নিহত হয়েছিলেন।

লাগোসে ওই বছর পাঁচ তলা একটি ভবন ধসে আরও ৩০জন নিহত হয়েছিলেন।

লাগোসের গভর্নর আকিনউইনি অ্যামবোডি ঘটনাস্থল পরিদর্শন করে শোকহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তবে কতজন নিহত হয়েছেন, তা তিনি জানাননি।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ