বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

১০ ই-কমার্স কোম্পানির প্রতিনিধিকে সিআইডি’র জিজ্ঞাসাবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দ্বিতীয়বারের মতো ১০টি ই-কমার্স সাইটের প্রতিনিধিদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিজ্ঞাপনবাবদ বড় অঙ্কের অর্থ বিদেশে পাচার হওয়ার অভিযোগ তদন্তের জন্য এ পদক্ষেপ নিয়েছে সংস্থাটি।

জানা যায়, বৃহস্পতিবার সকালে ‘আজকের ডিল, দারাজ ডটকম, ফুডপান্ডা, খাছফুড, অথবা ডটকম, বিক্রয় ডটকম, চালডাল ডটকম, পিকাবু, রকমারি ও সেবা ডট এক্সওয়াইজেড’ এই ১০টি সাইটের প্রতিনিধিরা মালিবাগে সিআইডি কার্যালয়ে যান।

সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মাহমুদ বলেন, ‘এর আগে গত ফেব্রুয়ারি মাসে ওয়েবসাইটগুলোর প্রতিনিধিদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তখন তাদের ফেসবুকের বিজ্ঞাপন সংক্রান্ত কিছু ডকুমেন্ট (কাগজপত্র) জমা দিতে বলা হয়েছিল। আজ তারা সেসব ডকুমেন্ট জমা দিলেন।’

তিনি জানান, তাদের কাছ থেকে পাওয়া ডকুমেন্ট আমরা যাচাই-বাছাই করব। যাচাই-বাছাই শেষে পরবর্তীতে তাদের আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

এর আগে সিআইডির কাছে তথ্য আসে দেশের ই-কমার্স খাতের ছোট প্রতিষ্ঠানগুলো প্রতি মাসে অন্তত ১ হাজার এবং বড় প্রতিষ্ঠানগুলো ৮ থেকে ১০ হাজার ডলার বিজ্ঞাপনবাবদ ফেসবুককে পরিশোধ করে।

বিজ্ঞাপনের অর্থ পরিশোধ করার জন্য কেন্দ্রীয় ব্যাংকের একটি বিধান রয়েছে। সেই বিধান অনুযায়ী ডুয়াল কারেন্সির ক্রেডিট কার্ড থেকে সার্কভুক্ত দেশে সর্বোচ্চ ৫ হাজার ডলার আর সার্কের বাইরে সর্বোচ্চ ৭ হাজার ডলার খরচ করা যায়।

তাই কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম ভাঙার কারণে ২৭ ফেব্রুয়ারি তাদের প্রথম দফা ডেকেছিল সিআইডি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ