বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

নিউজিল্যান্ডের মসজিদে উগ্র সন্ত্রাসী হামলায় রিসালাতুল ইনসানিয়ার নিন্দা ও শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিউজিল্যান্ডের মসজিদে ভয়াবহ সন্ত্রাসী ও জঙ্গি হামলায় ৪৯ মুসলিম শহীদের ঘটনায় তীব্র নিন্দা ও শোক প্রকাশ করেছেন মানবতাবাদী সংগঠন— রিসালাতুল ইনসানিয়াহ বাংলাদেশের আমীর মাওলানা শহীদুল ইসলাম ফারুকী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে জুুমার নামায আদায়রত অবস্থায় মুসল্লীদের নির্মমভাবে গুলি করে হত্যা করেছে উগ্র খ্রিস্টান সন্ত্রাসীরা। যা ইতিহাসের এক কলঙ্কময়, নৃশংসতম ও বর্বরচিত ঘটনা। এমন হামলার নিন্দা ও ঘৃণা জানানোর ভাষা আমাদের নেই।

তিনি বলেন, এই জঘন্যতম সন্ত্রাসী হামলা ইসলামবিদ্বেষ ও বর্ণবাদ বৃদ্ধির সর্বশেষ দৃষ্টান্ত। এ ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনায় গোটা মুসলিম বিশ্ব বাকরুদ্ধ, গভীরভাবে শোকাহত। বিশ্বের বিবেকবান মানুষকে এসব সন্ত্রাসী হামলা ও ঘৃণার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলাকারী ব্যক্তি অস্ট্রেলিয়ার নাগরিক, কট্টর খ্রিস্টান ডানপন্থী ও উগ্র সন্ত্রাসী দলের সদস্য। তবে আমরা পরিস্কার ভাষায় বলতে চাই, সন্ত্রাসীদের কোনো ধর্ম, বর্ণ ও অঞ্চল নেই। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশ্ববাসীকে রুখে দাঁড়াতে হবে এবং ঘৃণা ও বিদ্বেষ নির্মূল করে নির্ভেজাল মানবিক মূল্যবোধের ভিত্তিতে বিশ্বের জাতি-গোষ্ঠীর মধ্যে প্রেম-ভালেবাসা, একতা-ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ-সম্প্রীতির পরিবেশ গড়ে তুলতে হবে।

সন্ত্রাসী হামলায় শহীদদের মাগফিরাত ও আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে মাওলানা ফারুকী বলেন, শহীদদের রক্ত বৃথা যেতে পারে না। শহীদদের রক্তমাখা নিথর দেহ পৃথিবীর লক্ষকোটি মুসলিমের চেতনাকে শানিত করবে যুগ যুগ ধরে ৷ মুসলমানের রক্ত বৃথা যায় না কখনো ৷ তাদের রক্তও বৃথা যাবে না ৷ ইনশাআল্লাহ সেদিন বেশি দূরে নয় যেদিন ইউরোপসহ পুরো দুনিয়ায় আবারো পতপত করে উড়বে ইসলামের বিজয় নিশান ৷

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ