শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আন্দোলনে বাধা দিলে দাঁত ভাঙ্গা জাবাবের হুঁশিয়ারি দিলেন ভিপি নুর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ‍বাসের চাপায় বিইউপি ছাত্র আবরার আহমেদ চৌধুরী মৃত্যুর পর রাজধানীর প্রগতি সরণিতে সড়ক অবরোধ করে বিক্ষোভকারী শিক্ষার্থীরা।ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরু এ ব্যাপারে হুঁশিয়ারি প্রদর্শন করে বলেন, এ আন্দোলনে কোনো ধরণের বাধা বা আঘাত করা হলে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে।

মঙ্গলবার বিকাল ৫টার দিকে দুর্ঘটনাস্থল প্রগতি সরণিতে অবস্থারত বিক্ষোভকারী শিক্ষার্থীদের মাঝে আন্দোলনে সহমত প্রকাশ করে তিনি এ কথা বলেন।

নুরুল হক বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ একাত্মতা প্রকাশ করেছে। এর আগে নিরাপদ সড়ক আন্দোলন ও কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে।’

তিনি সবাইকে সচেতন করে বলেন,‘ ছাত্রসমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ আন্দোলন বানচালে বিভিন্ন মহল ষড়যন্ত্র শুরু করেছে। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে আঘাত করা হলে ছাত্রসমাজ দাঁত ভাঙা জবাব দেবে।’

এর আগে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের চাপায় প্রাণ হারান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র আবরার আহমেদ চৌধুরী।

তার মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে জড়ো হয়ে প্রগতি সরণি সড়ক অবরোধ করে দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বিক্ষোভের এক পর্যায়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হয়ে চালকের বিরুদ্ধে আইনানুয়ায়ী ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন ।

আইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ