145318

ঢাকায় সুপ্রভাত বাস চলবে না: মেয়র আতিক

আওয়ার ইসলাম: রাজধানীর প্রগতি সরণিতে যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় সুপ্রভাত গাড়ি বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, শিক্ষার্থীরা দাবি জানিয়েছে সু-প্রভাত বাস রাস্তায় না চালাতে। আমি বলতে চাই, রাজধানী ঢাকার কোনো রুটেই সু-প্রভাত বাস চলবে না।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) নিহত শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে প্রগতি সরণিতে সর্বোচ্চ তিন মাসের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতিও দিয়েছেন মেয়র আতিকুল।

মঙ্গলবার (১৯ মার্চ) দুর্ঘটনাস্থলে যান মেয়র। এ সময় বিইউপির অর্ধশতাধিক শিক্ষার্থী মেয়রের সঙ্গে কথা বলেন এবং লিখিতভাবে ১২ দফা দাবি পেশ করেন।

মেয়র আতিক তাদের দাবি যৌক্তিক বলে মেনে নেন এবং অভিযুক্ত চালকের দ্রুত শাস্তির প্রতিশ্রুতি দেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘আমি পর্যায়ক্রমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় নির্দিষ্ট স্থানে বাস থামানোর জন্য পার্কিং করে দেব। এ ধরনের সড়ক দুর্ঘটনা রোধে বাসের মালিকদের সংযুক্ত করা হবে, এছাড়া সড়কে শৃঙ্খলা আনা সম্ভব নয়। এ কাজটি আমরা দ্রুত করব।’

উল্লেখ্য, মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের ধাক্কায় ওই শিক্ষার্থী নিহত হন। এ ঘটনায় বাসচালক সিরাজুলকে (২৯) আটক করা হয়।

আরআর

ad

পাঠকের মতামত

One response to “‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনি, পুলিশের সাহায্যে প্রাণে বাঁচলেন রোহিঙ্গা তরুণী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *