বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সেদিনের মর্মান্তিক দৃশ্য মনে পড়ায় কান্নায় ভেঙে পড়েন সেই ইমাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিউজিল্যান্ডের ত্রুাইস্টাচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে গত শুক্রবার। এই দুটি মসজিদের একটিতে ইমামতি করেন আলাবি লতিফ। এই ইমামের সাহসিকায় সেদিন বেঁচে গিয়েছে বহু মানুষের প্রাণ।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই কঠিন অভিজ্ঞতার কথা জানিয়েছেন আলাবি লতিফ।এ সাক্ষাৎ দেওয়ার অঝোরে কাঁদছিলেন আলাবি।

অস্ট্রেলিয়া ভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বন্দুকধারী ব্রেনটন ট্যারেন্ট যখন লিনউড মসজিদের দিকে যায়, তখন জানালা থেকে তাকে দেখছি আমি।কিন্তু আমি তাকে পুলিশের লোক মনে করি। তাই দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে পারিনি।’

কান্না বিজরিত আলাবি বলেন, ‘ এরপর আমি মসজিদের মেঝেতে একজন নারীকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখি আর নিজের অজান্তেই ‘নো’ বলে চিৎকার করে ওঠি। এ সময় মুসল্লিদের তাড়াতাড়ি করে নিচে নামার জন্য বলি।’

এরপর নিজের চোখের সামনে মুসলিমের রক্ত আর মৃত্যু দেখার স্মৃতিচারণ করতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় আশপাশের মানুষেরা ইমামকে শান্তনা দেন।

হামলার সময় ওই বন্দুকধারী কিছু একটা বলছিল উল্লেখ করে আলাবি লতিফ বলেন, `তার কথা আমি স্পষ্ট শুনতে না পেলেও খুব ক্ষিপ্ততা বুঝতে পেরেছিলাম। এবং সে যে ভয়াবহ কিছু করতে যাচ্ছে তাও টের পেরেছিলাম।

তিনি বলেন, প্রথম দিকে মানুষ বিষয়টি বুঝতে পারেনি। কী ঘটতে যাচ্ছে। সবাই একটু পরে বুঝতে পেরেছে।’

ব্রিটিশ গণমাধ্যম মেট্রো বলছে, হামলার সময় লিনউড মসজিদে ঐতিহ্যবাহী মাওরি অনুষ্ঠান চলছিল। সেখানেই এই দুর্বিষহ পরিস্থিতির মুখোমুখি হন ইমাম আলাবী লতিফ জিরুল্লাহ। ঘটনার সময়ের একটি ছবিতে তার পরনের জামা রক্তে ভেজা দেখা গেছে।

আইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ