বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘আমরা কি মসজিদেও নিরাপদ থাকতে পারবো না?’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবী
বিশেষ প্রতিবেদক

গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জঙ্গি হামলার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে ইত্তেহাদুল উলামা সাভার উপজেলা।

আজ ১৯ মার্চ দুপুরে ইত্তেহাদুল উলামা সাভার উপজেলা এ কর্মসূচি পালন করে। শুরুতে সাভার বাস স্ট্যান্ড সংলগ্ন আর এস টাওয়ারের সামনে সমাবেশ করেন তাঁরা। এতে বক্তারা বলেন,

ইয়াহুদী, খ্রিষ্টানরা এক হয়ে মুসলিম নিধনে মেতে উঠেছে। মসজিদে নামাজরত মুসল্লীদের উপর হামলা বিশ্বকে লজ্জিত করেছে। ‘আমরা কি মসজিদেও নিরাপদ থাকতে পারবো না?’ প্রশ্ন তুলে তারা আরও বলেন, সারা পৃথিবীতে চরম অবহেলার স্বীকার হচ্ছে মুসলমানরা। তাঁদের প্রাপ্য থেকে বঞ্চিত করছে ইয়াহুদী ও খ্রিষ্টানরা।

সর্বশেষে নিউজিল্যান্ডে হামলা করে ইসলাম বিদ্বেষীরা ইতিহাসের ন্যাক্কার কাজটি করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। এবং অবিলম্বে জড়িত জঙ্গির ফাঁসি চাই।

এরপর সাভারের সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে বিশাল একটি মিছিল বের হয়। মিছিলে মাদরাসার ছাত্রদের পাশাপাশি জনমানসের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। মিছিলটি সাভার আর এস টাওয়ার থেকে শুরু হয়ে নিউমার্কেটের সামনে এসে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আলী আকবর, মাওলানা জাহিদুল ইসলাম কাসেমি,মুফতি সাঈদ আহমদ বিক্রমপুরী, মাওলানা আব্দুর রশিদ।

আরও উপস্থিত ছিলেন, মুফতি আব্দুল কুদ্দুস, মুফতি নাজমুল হাসান বিন নূরী, মুফতি শহিদুল ইসলাম জাফরী।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ