বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মোদির প্রতিদ্বন্দ্বি হিসেবে লড়বে কাশ্মীরি যুবক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের উত্তর প্রদেশের বারাণসী কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিদ্বন্দ্বি হিসেবে প্রার্থী হতে চলেছেন ৩০ বছরের এক কাশ্মীরি যুবক সাজাদ নোরাবাদি। দক্ষিণ কাশ্মীরের সন্ত্রাস কবলিত কুলগাঁওয়ের বাসিন্দা সাজাদ।

গত লোকসভা নির্বাচনে ভোট বয়কটের দাবিতে কাশ্মীরে জোর প্রচার চালিয়েছিলেন সাজাদ।

সেজন্য জন্য তাকে ১৫ দিন জেলও খাটতে হয়েছিল। কিন্তু এবার দেশের ধর্মনিরপেক্ষতাকে রক্ষার তাগিদে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এই কাশ্মীরি যুবক।

ভোটের ময়দানে মদিকে একচুলও ছাড়তে রাজি নয় বিরোধীদল কংগ্রেস। ফলে এই আসনে বিজেপি-কংগ্রেসের মধ্যে জোর টক্কর হতে চলছে।

বিজেপির সমালোচনা করে সাজাদ বলেন, ‘ভারতীয়দের ধর্মনিরপেক্ষতার এক ঐতিহ্য রয়েছে। কিন্তু নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকার তা নষ্ট করছে। তাই নির্বাচনে দাঁড়িয়ে এই ঐতিহ্যকে রক্ষা করতে হবে।’

সম্প্রতি আরও কয়েকজন রাজনৈতিক কর্মী নিয়ে তেহেরিক-ই-ইনসাফ নামে একটি দল গড়েছেন সাজাদ। তবে, এই দল এখনও অনুমোদন পায়নি। বিভিন্ন জাতীয় ও স্থানীয় রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চালাচ্ছেন সাজাদ।

এই বিষয়ে তিনি বলেন, ‘কোনো জাতীয় বা স্থানীয় দল আমাকে টিকিট দিলে ভালো। অন্যথায় আমি নির্দলীয় প্রার্থী হিসেবে বারাণসী কেন্দ্রে ভোটে দাঁড়াব।

আরএইচ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ