145466

অনশন করায় দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী মারধরের শিকার

আওয়ার ইসলাম: ডাকসু নির্বাচনের অনিয়মের অভিযোগ এনে পুননির্বাচনের দাবিতে রবিউল ইসলাম নামে এক দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী ১৪ মার্চ অনশনে যোগ দেন। অনশনে যোগ দেয়ার অপরাধে তাকে মারধর করা হয়।

১২ মার্চ রাজু ভাস্কর্যে অনশনে বসেন চার শিক্ষার্থী, যাদের তিনজন ডাকসু নির্বাচনের প্রার্থী ছিলেন। অনশনের দ্বিতীয় দিনে তাদের সঙ্গে যোগ দেন আরও দুই শিক্ষার্থী। পরে ১৪ মার্চ অনশনে যোগ দেন রবিউল ইসলাম। অনশনের চতুর্থ দিনের মাথায় নির্বাচনে অনিয়মের সুষ্ঠু তদন্তের প্রতিশ্রুতিতে অনশন ভাঙেন রবিউলসহ অন্যরা।

মারধরের শিকার দৃষ্টিপ্রতিবন্ধী রবিউল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র। সে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের আবাসিক ছাত্র।

রবিউল বলেন, মঙ্গলবার দুপুরে সূর্য সেন হলের নিজের রুম (২০৯ নম্বর) থেকে তিনতলার একটি রুমে (৩২৬ নম্বর) ব্নধুদের সঙ্গে আড্ডা দেয়ার জন্য যাচ্ছিলাম। পথিমধ্যে করিডরে আমার পথ আটকে একজন জানতে চান, আমি ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে অনশন করেছিলাম কি না।

হ্যাঁ বলতেই তিনি আমাকে গালিগালাজ করেন ও কিল-ঘুষি মারতে শুরু করেন। করিডরে তখন কেউ ছিল না আর আমি অন্ধ হওয়ায় তাকে চিনতে পারিনি।

এ বিষয়ে জানতে সূর্য সেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও হলের একাধিক আবাসিক শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *