145419

ডাকসু ভিপি নুরকে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রত্যাখ্যান

আওয়ার ইসলাম: গতকাল মঙ্গলবার বাসের ধাক্কায় আবরার নিহত হবার ঘটনায় শিক্ষার্থীরা সড়কে অবরোধ করে। মঙ্গলবার বিকেলে ডাকসুর নবনির্বাচিত ভিপি ও কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর সংহতি প্রকাশ করতে আসেন। কিন্তু তাকে গ্রহন করেননি আন্দোলনকারী শিক্ষার্থীরা। এমন কি সে সময় তাতে বক্তব্যও দিতে দেয়া হয়নি।

ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ছাত্রী মায়েশা নূর ভিপি নুরুল হক নুরকে উদ্দেশ্য করে বলেন, নুর আমরা আপনাকে একসেপ্ট করতে পারছি না। সে সময় আন্দোলনকারী শিক্ষার্থী মায়েশা নূরের বক্তব্যকে সমর্থন জানিয়ে ‘ভুয়া’, ‘ভুয়া’ বলে চিৎকার করতে থাকেন। পরে আন্দোলকারীদের মধ্যে থেকে কেউ ভিপি নুরুল হককে সেখান থেকে বের করে আনেন।

পরে মায়েশা নূর সাংবাদিকদের বলেন, এটি সম্পূর্ণ অরাজনৈতিক আন্দোলন, এখানে রাজনৈতিক দল বা ব্যক্তিকে গ্রহণ করা হবে না। এ আন্দোলনের সঙ্গে যারা আসবেন, তারা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র নিয়ে আসবেন।

পরে আন্দোলনস্থল থেকে কিছু দূরে ভিপি নুরুল হক সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এ আন্দোলনের সঙ্গে আছেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমরা বলতে চাই, আপনারা শান্তিপূর্ণ আন্দোলন করবেন, কেউ যেন আন্দোলনের সুযোগ নিতে না পারেন।

কিন্তু তাকে আন্দোলনকারীরা গ্রহন না করা এবং বক্তব্য দিতে না দেয়ার ঘটনা সম্পর্কে জানতে চাইলে গনমাধ্যমকে সরাসরি অস্বীকার করেন নুরুল হক নুরু।

এএ/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *