শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ক্রাইস্টচার্চ হামলা: ভারতের কঠোর সমালোচনায় পাকিস্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জঙ্গি হামলায় ভারতের নিন্দার সমালোচনা করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরাইশি।

গত শুক্রবার নিউজিল্যান্ডে জুমার নামাজের সময় আল নুর ও লিনউড মসজিদে জঙ্গি হামলায় অর্ধশত মুসল্লি শহীদ হন।

তিনি বলেন, হামলার নিন্দা জানালেও ভারত মুসলমান ও মসজিদ শব্দ দুটি উচ্চারণ করেনি। বর্তমানে শাহ মেহমুদ কোরাইশি তিন দিনের চীন সফরে রয়েছেন।

এক বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ক্রাইস্টচার্চে উপাসনার জায়গায় ঘৃণ্য সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পাকিস্তানের সাংবাদিকদের কোরাইশি বলেন, ঘটনার বিবরণ দিতে এ দুটি শব্দের উচ্চারণের সাহস করেনি ভারত। এই সন্ত্রাসী হামলার ঘটনায় বিশ্ববাসী দ্ব্যর্থহীন ভাষায় নিন্দা জানিয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ জঙ্গি হামলায় অন্তত ৫০ জন শহীদ ও ৫০ জন আহত হন।

হামলাকারী জঙ্গি শ্বেত শ্রেষ্ঠত্ববাদী অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন ট্যারেন্ট (২৮) নিজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের ডানেডিনে বসবাস করতেন। দুই মসজিদে চালানো নির্বিচার হত্যাকাণ্ডের ঘটনায় তার বিরুদ্ধে নরহত্যার অভিযোগ আনা হয়েছে।

পুলিশ রিমান্ডে থাকা ট্যারেন্টকে আগামী ৫ এপ্রিল ফের আদালতে হাজির করা হবে। তখন তার বিরুদ্ধে আরও অভিযোগ আনা হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ