146303

শিক্ষামন্ত্রীর আশ্বাসে অনশন ভাঙলো নন এমপিও শিক্ষকরা

আওয়ার ইসলাম: শিক্ষামন্ত্রী দীপু মণির আশ্বাসে এক মাসের সময় বেঁধে দিয়ে আন্দোলন স্থগিত করেছেন নন এমপিও শিক্ষক কর্মচারীরা।

রবিবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অবস্থান কর্মসূচি স্থগিতের ঘোষণা দেয়া হয়।

শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আমাদের একটা মাত্র দাবি ছিল প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে আমাদের দুঃখ দুর্দশার কথাটা তার সামনে উপস্থাপন করা। মাননীয় শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর সাথে দেখা করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয়ায় আমরা আন্দোলন স্থগিত করছি।

তিনি বলেন, আমাদের কর্মসূচি এক মাসের জন্য স্থগিত করা হচ্ছে। যদি আশ্বাস বাস্তবায়ন না হয় তবে একমাস পর আবারও আন্দোলনে নামবো।

জানা যায়, রবিবার দুপুর ৩ টা ৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে আসেন শিক্ষা মন্ত্রী দীপু মনি। তিনি আশ্বাস দিয়ে বলেন, ১০ বছর হতে চলল আমাদের, এর মধ্যে বঙ্গবন্ধু কন্যা অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করেছিলেন। এখনও অনেক শিক্ষাপ্রতিষ্ঠান আছে যেগুলো এমপিও ভুক্ত হয়নি। এমপিওভুক্তির সঙ্গে যেহেতু সরকারের আর্থিক বিষয়টিও জড়িত, কাজেই সিদ্ধান্তটা সরকারের অনেক ভেবে চিন্তে নিতে হয়।

আরআর

ad

পাঠকের মতামত

২ responses to “ইন্দোনেশিয়ায় ফেরিডুবিতে ১৮ জনের মৃত্যু, নিখোঁজ ৪”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *