146376

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর যেসব রাস্তা বন্ধ থাকবে

আওয়ার ইসলাম: ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী, মন্ত্রী, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিক, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যক্তিরা রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাবেন।

মঙ্গলবার ২৬ মার্চ দুপুর ১২টা থেকে অনুষ্ঠানে আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে  বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত আশপাশ এলাকার সড়ক ব্যবহার করা থেকে বিরত থাকতে অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

একই দিন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত অসংখ্য শিশু-কিশোর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য শিশু-কিশোর সমাবেশে অংশগ্রহণ করবে।

সে অনুষ্ঠানে আগত শিশু-কিশোর ও আমন্ত্রিত অতিথি এবং দর্শনার্থীদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে স্টেডিয়ামের আশপাশ এলাকায় চলাচলরত গাড়িচালকদের সকাল ৬টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ওই সড়ক ব্যবহার পরিহার করতে বলা হয়েছে।

এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে বন্ধ থাকবে, জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহনসমূহ প্রবেশ করতে পারবে।

সার্জেন্ট আহাদ পুলিশ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে, আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে, পার্ক রোর্ডের উত্তর পাশ থেকে ইত্তেফাক অভিমুখী কোনো প্রকার যানবাহন চলাচল করবে না।

দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪তলা থেকে রাজউক অভিমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না, শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেস ক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহার করা যাবে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এডিসি ওবায়দুর রহমান জানান, অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হচ্ছে। নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় ডিএমপি আন্তরিকভাবে দুঃখিত প্রকাশ করেছেন।

আরএম/

 

ad

পাঠকের মতামত

১১ responses to “তরুণ প্রজন্মের ভবিষ্যত অনিশ্চয়তার মুখে: আল্লামা বাবুনগরী”

  1. Kelvand says:

    Where Can I Buy Lasix Without A Prescription sildenafil tadalafil and vardenafil Amoxicillin Dose For Sinusitis Amoxicillin Kidney Infection

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *