শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘৩০ ডিসেম্বরের প্রহসনকে ভুলে যেতে চাই দ্রুত গ্রহণযোগ্য নির্বাচন দিন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, ‘যা হওয়ার হয়েছে। আমরা ৩০ ডিসেম্বরের প্রহসনকে ভুলে যেতে চাই। দ্রুত একটি গ্রহণযোগ্য নির্বাচন দিন।

বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় আবদুস সালাম হলে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ড. কামাল হোসেন বলেন, সুষ্ঠু রাজনীতির ধারা ফিরিয়ে আনতে এ বছরের মধ্যেই নিরপেক্ষ নির্বাচন দিন। এখন আর দেরি করে লাভ নেই। তাড়াতাড়ি একটা প্রকৃতঅর্থে অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন করা হোক।

ড. কামাল বলেন, কাল্পনিকভাবে নির্বাচনের আগের রাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় গিয়ে রাষ্ট্র পরিচালনা করা প্রতারণার শামিল। এটা শুধু জনগণের সঙ্গেই প্রতারণা নয় বরং স্বাধীনতার শহীদদের সঙ্গেও প্রতারণা।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর যা হল তা শহীদদের সঙ্গে বেঈমানি। তাদের রক্তের সঙ্গে বিশ্বাসঘাতকতা। কারণ তারাতো জীবন দিয়েছেন এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুকে অপমান করবেন না। দেশের জনগণ ক্ষমতার মালিক। রাষ্ট্রের মালিক জনগণ। সংবিধানে এই কথা উল্লেখ রয়েছে। আর এই সংবিধানে এক নম্বর স্বাক্ষর হচ্ছে বঙ্গবন্ধুর।

এসময় আরও বক্তব্য রাখেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়্যেদ, রেজা কিবরিয়া, মেজর জেনারেল (অব.) আমসা আমিন, মোকাব্বির খান, অ্যাডভোকেট আলতাফ হোসেন প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ