149259

কাশ্মীরে মেহবুবা মুফতির কনভয়ে পাথর হামলা

আওয়ার ইসলাম: জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির কনভয়ে পাথর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার জেরে আহত হয়েছেন তার কনভয়ে থাকা একটি গাড়ির চালক। সোমবার ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার খিরাম ও বিজবেহারা এলাকার মাঝে।

পুলিশ সূ্ত্রে জানা গেছে, সোমবার সকালে অনন্তনাগ জেলার খিরামে একটি মন্দির দর্শনের পর কয়েকটি গাড়ির কনভয় নিয়ে বিজবেহারা এলাকায় ফিরছিলেন পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি। খিরাম ও বিজেবেহারা এলাকার মধ্যবর্তী স্থানে তাতে আচমকা পাথর নিয়ে হামলা চালায় একদল দুর্বৃত্ত। পরিস্থিতি বেগতিক দেখে মেহবুবা মুফতি ও বাকিরা পালাতে সক্ষম হলেও পাথরবাজদের হামলায় জখম হন একটি গাড়ির চালক। ক্ষতিগ্রস্ত হয়েছে গাড়িটিও। এই ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি শুরু হলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

এই ঘটনার আগে সোমবারই টুইট করে বিজেপি নির্বাচনে জিততে বালাকোটের মতো হামলার ছক কষছে বলে অভিযোগ করেন মেহবুবা। তার কথায়, ‘লোকসভা নির্বাচনে জেতার জন্য ইতোমধ্যেই জওয়ানদের আত্মবলিদানকে প্রচারের হাতিয়ার করেছে বিজেপি। তারপরও প্রথম দফার ভোটের পর তারা হারছে বুঝতে পেরে, জাতীয় সুরক্ষার অজুহাত দিয়ে ফের বালাকোটের মতো হামলার পরিকল্পনা করছে।’

২০১৯ সালের লোকসভা নির্বাচনে লড়াই করার জন্য অনন্তনাগ থেকেই প্রার্থী হয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। ২০১৪ সালে এই আসন থেকে জিতেই সংসদে গিয়েছিলেন তিনি। তবে ২০১৫ বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর বিজেপির সঙ্গে জোট বেঁধে রাজ্যের ক্ষমতা দখল করে পিডিপি। তখন মেহবুবার বাবা মুফতি ,মুহাম্মদ সাইদ রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বসলেও কয়েকমাস বাদে ২০১৬ সালের জানুয়ারিতে তার মৃত্যু হয়। এরপরই পিডিপি-র দায়িত্বভার সামলানোর পাশাপাশি জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে বসেন মেহবুবা।

উল্লেখ্য, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ লোকসভা আসনের অন্তর্গত অনন্তনাগ, কুলগাম, পুলওয়ামা ও সোপিয়ানে ২৯ এপ্রিল থেকে ৬ মে-র মধ্যে তিন দফায় ভোটগ্রহণ হবে।

কেপি

ad

পাঠকের মতামত

৪ responses to “চীনের সিচুয়ানে ভূমিকম্পে নিহত ১২, আহত ১২৫”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *