শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


নুসরাত হত্যার প্রতিবাদে ছয় কাফন মানবী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলামঃ আমি ‘মানুষ’ বিচারহীন রাষ্ট্রে খুন ও ধর্ষিত হয়ে মৃত্যুর প্রস্তুতি নিচ্ছি; এমন প্লেকার্ড ধারণ করে গতকাল বুধবার রাজধানীর শাহবাগ মোড়ে ছয়জন কাফন মানবীকে ফেনীর আলিয়া মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদ করতে দেখা যায়।

দেশে চলমান নারী নিপীড়ন এবং বিচারহীনতার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাজধানীর শাহবাগে গায়ে কাফনের কাপড় জড়িয়ে সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত দাঁড়িয়েছিলেন এ ছয় নারী। তাদের সামনে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে ছিলেন এক তরুণী।

এ সময় তারা  বলেন, আমরা এই রাষ্ট্রের কাছে যখন বিচার চাইতে চাইতে ক্লান্ত, তখন আমাদের মনে হয়েছে যে, রাষ্ট্রের কাছে নিপীড়কের বিচার চাইবার চেয়ে আমাদের নিজেদেরই বুঝি খুন বা ধর্ষিত হয়ে মৃত্যুর জন্য প্রস্তুতি নেয়া উচিত। তাই আমরা মূলত এমন প্রতিবাদী ইভেন্টের আয়োজন করেছি।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল আলিম পরীক্ষা চলাকালীন ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। পরীক্ষা শুরুর আগে থেকেই ওই মাদ্রাসায় লুকিয়ে ছিল হত্যাকারীরা। সাইক্লোন শেলটারের ছাদে দুটি টয়লেটে লুকিয়ে ছিল তারা।

চার হত্যাকারীর মধ্যে যে মেয়েটি ছিল সেই মেয়েই বাকি তিনজনকে বোরকা ও কোরোসিন এনে দেয় আর চম্পা নামের একটি মেয়ে (পঞ্চম জন) পরীক্ষার হলে গিয়ে নুসরাতকে বলে তার বান্ধবি নিশাতকে মারধর করা হচ্ছে। এই কথা শুনে নুসরাত দৌড়ে ছাদে যায়। এরপর তার হাত-পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

এম ডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ