শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মন্ত্রিসভায় ব্যাপক পরিবর্তন আনলেন ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার আট মাসের মাথায় মন্ত্রিসভায় ব্যাপক রদবদল আনলেন ইমরান খান। বৃহস্পতিবার এক ঘোষণায় তিনি মন্ত্রিসভায় নতুন ৫ জনকে অন্তর্ভুক্ত এবং ৪ জনের দপ্তর পাল্টে দিয়েছেন।

অর্থনৈতিকভাবে বিপর্যস্ত দেশটির সংকটকালীন পরিস্থিতি বদলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গত বছরের নির্বাচনে জয়ী হয়েছিল ইমরানের তেহরিক-ই ইনসাফ।

শুক্রবার খালিজ টাইমসের এক প্রতিবেদনে জানা যায়, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার সাত মাসেও ইতিবাচক পরিবর্তন আনতে না পারেননি। তাই তার ওপর অর্থ মন্ত্রণালয়ে রদবদলের চাপ ছিল। যে কারণে দীর্ঘদিনের ঘনিষ্ঠ আসাদ ওমরকে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে সরাতে বাধ্য হয়েছেন ইমরান খান।

আসাদের স্থলাভিষিক্ত হয়েছেন আব্দুল হাফিজ শেখ। ২০১০-১৩ পর্যন্ত পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সরকারে অর্থমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি। মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতে হলেও আব্দুল হাফিজ শেখের আনুষ্ঠানিক পদবি থাকছে- অর্থ বিষয়ক উপদেষ্টা।

এদিকে মন্ত্রিসভার প্রভাবশালী সদস্য ফাওয়াদ চৌধুরীরও দপ্তর বদল হয়েছে। তথ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে তাকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছেন সাবেক গোয়েন্দাপ্রধান অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার ইজাজ আহমেদ শাহ। জ্বালানি বিশেষজ্ঞ নাদিম বাবরকে দেওয়া হয়েছে পেট্রলিয়াম মন্ত্রণালয়। আর পেট্রলিয়াম মন্ত্রী গোলাম সারওয়ার খানকে করা হয়েছে বেসরকারি বিমান পরিবহন মন্ত্রী।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ